কোরাবানির পশুবাহী পরিবহন সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোথাও থামানো যাবে না : আইজিপি

প্রকাশিতঃ 7:07 pm | June 13, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, কোরাবানির পশুবাহী গাড়ি কোনো সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া গন্তব্যস্থল ব্যতীত অন্য কোথাও থামানো যাবে না। পুলিশের সকল ইউনিটকে ইতোমধ্যে এ সংক্রান্ত নির্দেশনা প্রদান করা হয়েছে।

আইজিপি পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সকালে বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর গাবতলী পশুর হাট, গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনাল, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন এবং সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন।

এসময় অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) মোঃ আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত কমিশনার (অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) ড. খঃ মহিদ উদ্দিন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার শাহাদাত আলীসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক করা, যানবাহন চলাচলে শৃঙ্খলা বজায় রাখা এবং সড়ক দুর্ঘটনা রোধে মহাসড়কে ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ গাড়ি এবং নসিমন, করিমন, ভটভটি, থ্রি হুইলার ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।

পুলিশ প্রধান বলেন, আসন্ন ঈদুল আযহা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রেলওয়ে পুলিশ, নৌ পুলিশসহ পুলিশের বিশেষায়িত ইউনিটসমূহ একসাথে একযোগে কাজ করছে।

তিনি অতিরিক্ত যাত্রী হয়ে জীবনের ঝুঁকি নিয়ে বাস, লঞ্চ ও ট্রেনে ভ্রমণ না করার জন্য যাত্রী-সাধারণের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক বা পণ্যবাহী পরিবহণে এবং ট্রেনের ছাদে ভ্রমণ করবেন না।

আইজিপি বলেন, কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটনার সাথে সাথে নিকটস্থ পুলিশ ইউনিট অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করুন। বাংলাদেশ পুলিশ আপনাদের পাশে রয়েছে।

কালের আলো/এমএএইচ/ইউএইচ

Print Friendly, PDF & Email