সীমান্ত ব্যাংকের জুবলী রোড উপ-শাখা উদ্বোধন করলেন বিজিবি ডিজি

প্রকাশিতঃ 10:32 pm | June 12, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চট্রগ্রামে সীমান্ত ব্যাংকের জুবলী রোড উপ-শাখা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক ও সীমান্ত ব্যাংকের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে এ শাখার উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীমান্ত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান, সীমান্ত ব্যাংকের পরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তা, চট্টগ্রামের সম্মানিত ব্যবসায়ীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বুধবার (১২ জুন) বিজিবির পক্ষ থেকে জানানো হয়, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক ও সীমান্ত ব্যাংকের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ‘দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলসমূহে আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। উন্নত গ্রাহকসেবা এবং সময়োপযোগী বিভিন্ন স্কিম এর মাধ্যমে সীমান্ত ব্যাংক সামনে এগিয়ে যাচ্ছে।

গ্রাহকদের চাহিদা বিবেচনায় সীমান্ত ব্যাংক সকল ধরনের কর্পোরেট ফাইন্যান্স, রিটেইল ব্যাংকিং এর বিভিন্ন সেবা যেমন পার্সোনাল লোন, হোমলোন, কারলোন, ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের জন্য এস,এম,ই লোন, কৃষকদের জন্য জামানতবিহীন কৃষিঋণ, নারী উদ্যোক্তাদের জন্য জামানতবিহীন ”নারীশক্তি” ঋণ, শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা উপকরনের জন্য প্রযুক্তিঋণ, ইত্যাদি নানা ধরনের সেবা চালু করেছে।

এছাড়া সীমান্ত ব্যাংক ইতোমধ্যে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং, RTGS, BFTN এবং রেমিট্যান্স সেবাসহ নানা রকম আধুনিক প্রযুক্তিনির্ভর সেবা চালু করেছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ১ সেপ্টেম্বর সীমান্ত ব্যাংকের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।। সারাদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এবং প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে শাখা এবং উপশাখা স্থাপন করছে সীমান্ত ব্যাংক।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email