খেলাধুলায় আগ্রহী পুলিশ সদস্যদের বাছাই করে প্রশিক্ষণের আশ্বাস অতিরিক্ত আইজিপি কামরুল আহসানের

প্রকাশিতঃ 10:03 pm | June 08, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামীতে বাংলাদেশ পুলিশে নব নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্যদের মধ্য থেকে খেলাধুলায় আগ্রহীদের বাছাই করে তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের সভাপতি ও পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো: কামরুল আহসান বিপিএম (বার)।

শনিবার (০৮ জুন) বিকেলে রাজধানীর শহিদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ ভলিবল চ্যাম্পিয়নশিপ ২০২৩ এর চূড়ান্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রতিশ্রুতির কথা জানান।

বাংলাদেশ পুলিশ ভলিবল  চ্যাম্পিয়নশিপ-২০২৩ এর চূড়ান্ত প্রতিযোগিতায় নারী-পুরুষ উভয় বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পুরুষ বিভাগে ঢাকা রেঞ্জ এবং নারী বিভাগে এপিবিএন দলকে হারিয়ে ডিএমপি এ গৌরব অর্জন করে। অনুষ্ঠানে মো: কামরুল আহসান চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের সম্পাদক ও ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো: মাশরুকুর রহমান খালেদ, বিপিএম(বার), ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এবং বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের কর্মকর্তা, খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। বিপুলসংখ্যক দর্শক তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ খেলা উপভোগ করেন।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো: কামরুল আহসান বিপিএম (বার) বলেন, ‘খেলাধুলা বাংলাদেশ পুলিশের প্রশিক্ষণের অংশ। আমাদের বিভিন্ন খেলার ক্লাব রয়েছে, সেখানে খেলোয়াড়দের নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।’

তিনি বলেন, ‘খেলাধুলায় বাংলাদেশ পুলিশের আরো ভালো করার সুযোগ রয়েছে। আগামীতে বাংলাদেশ পুলিশে নব নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্যদের মধ্য থেকে খেলাধুলায় আগ্রহীদের বাছাই করে তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ পুলিশ ভলিবল ক্লাবের এ সভাপতি নিয়মিত অনুশীলনের মাধ্যমে খেলাধুলায় আরও ভালো করার জন্য পুলিশের সকল ক্লাবের কর্মকর্তা এবং খেলোয়াড়দের প্রতি আহবান জানান।

পুলিশ সদর দপ্তর জানায়, তীব্র উত্তেজনাপূর্ণ এ ফাইনালে পুরুষ বিভাগের চূড়ান্ত খেলায় ঢাকা রেঞ্জ দলকে ৩-২ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ডিএমপি। এর আগে নারী ভলিবলের ফাইনালে ডিএমপির নারী ভলিবল দল এপিবিএন দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় পুরুষ বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন ডিএমপির কৃষ্ণ এবং নারী বিভাগে ডিএমপির লাভলী খাতুন। প্রসঙ্গত, গত ৬ মে বাংলাদেশ পুলিশ ভলিবল  চ্যাম্পিয়নশিপ শুরু হয়। এ চ্যাম্পিয়নশিপে পুরুষ বিভাগে ১৩টি দল ও নারী বিভাগে ৬টি দল অংশগ্রহণ করে।

কালের আলো/আরআই/এএইচ 

Print Friendly, PDF & Email