দুর্নীতির মামলায় জামিন পেলেন ইমরান খান

প্রকাশিতঃ 9:31 pm | May 15, 2024

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জমি সংক্রান্ত একটি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন। বুধবার (১৫ মে) ইসলামাবাদের আদালত তাকে এই জামিন দেয়। তবে আরও দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়া ইমরান এখনই জেল থেকে ছাড়া পাবেন না বলে জানিয়েছেন তার আইনজীবী।

ক্রিকেট থেকে রাজনীতিতে আসা ইমরান খান ও তার স্ত্রীকে গত সপ্তাহে এই দুর্নীতি মামলায় অভিযুক্ত করা হয়। এতে বলা হয়, ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী থাকা অবস্থায় তিনি এক আবাসন ব্যবসায়ীর কাছ থেকে জমিটি উপহার নিয়েছেন।

জমি নিয়ে কোনো ধরনের ভুল করেননি বলে দাবি করেছেন ইমরান। এই মামলায় অভিযুক্ত করার পর তিনি ইসলামাবাদ হাইকোর্টে জামিনের আবেদন করেন।

ইমরানের দলীয় আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। সঙ্গে তিনি এও জানিয়েছেন ইমরান এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না। কারণ রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস এবং অনৈসলামিক বিয়ের মামলায় তিনি কারাদণ্ড ভোগ করছেন।

গত বছরের আগস্ট থেকে জেলে রয়েছেন ৭১ বছর বয়সী ইমরান খান। এরপর থেকে তাকে চারটি মামলায় কারাদণ্ড দেওয়া হয়। যদিও দুটি মামলার রায় উচ্চ আদালতে স্থগিত করে দেওয়া হয়েছে।

ইমরান খানের বিরুদ্ধে এখনো আরও কয়েক ডজন মামলা চলমান রয়েছে। সব মামলা থেকে জামিন এবং দণ্ড স্থগিত করে এখনই ইমরান খানের জেল থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা খুবই কম।

সূত্র: রয়টার্স

কালের আলো/এমএস/এমডিআর

Print Friendly, PDF & Email