বিজিএপিএমইএর সভাপতি হচ্ছেন মো. শাহরিয়ার

প্রকাশিতঃ 9:02 am | May 12, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

২০২৪-২৬ মেয়াদে বাংলাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) ভোটের মাধ্যমে নির্বাচিত সভাপতি হতে যাচ্ছেন মো. শাহরিয়ার। তিনি আদজি ট্রিমসের ব্যবস্থাপনা পরিচালক এবং ঐক্য পরিষদের প্যানেল নেতা।

বিজিএপিএমইএর ৩৩ বছরের ইতিহাসে প্রথম নির্বাচিত সভাপতি হতে যাচ্ছেন তিনি।

শনিবার (১১ মে) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত নির্বাচনে ঐক্য পরিষদ প্যানেল ঢাকা ও চট্টগ্রাম থেকে ১৪টি পদে পরিচালক নির্বাচিত হয়েছেন এবং প্রতিদ্বন্দ্বি অ্যাক্টিভ মেম্বারস ইউনিয়ন প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন ৭ জন পরিচালক।

ঐক্য পরিষদ প্যানেল নেতা শাহরিয়ার ২৫৭ ভোট পেয়েছেন।

সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. রাজ্জাকুল ইসলাম।

নির্বাচন বোর্ড জানিয়েছে, মোট ৪৬০ ভোটারের মধ্যে ৪২৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শাহরিয়ার তার প্যানেলের প্রতি আস্থা রাখার জন্য ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এখন সময় আমাদের প্রতিশ্রুতি পূরণের জন্য কাজ করার, যা আমাদের ঘোষণাপত্রে করা হয়েছিল। শাহরিয়ার বলেন, নির্বাচনে যারাই জিতুক বা পরাজিত হোক না কেন, আগামী দুই বছর সবাইকে নিয়ে এ খাতের উন্নয়নে একসঙ্গে কাজ করবো।

শাহরিয়ার আরও বলেন, আমরা বিশ্বাস করি যে আমরা একসঙ্গে কাজ করলে একটি স্মার্ট বিজিএপিএমইএ গড়ে তুলতে পারবো।

তিনি আরও বলেন, এখন থেকে আমি ঐক্য পরিষদের প্যানেল নেতা নয়, আমি সব সদস্যের নেতা হিসেবে কাজ করতে চাই। এজন্য সবার সহযোগিতা চান তিনি।

তৈরি পোশাক খাতের সংযোজন শিল্প হিসেবে দেশের রপ্তানিতে বার্ষিক প্রায় ৮ বিলিয়ন মূল্যের অবদান রাখে।

নির্বাচনী তফসিল অনুযায়ী, এখন নবনির্বাচিত পরিচালকরা পরিচালনা পর্ষদ সভাপতি, প্রথম সহ-সভাপতি, সিনিয়র সহ-সভাপতি এবং অন্যান্য পদাধিকারী নির্বাচন করবেন।

কালের আলো/এমএস/এমডিআর

Print Friendly, PDF & Email