স্লোগানে স্লোগানে উত্তাল প্রেস ক্লাব-পল্টন এলাকা

প্রকাশিতঃ 12:28 pm | December 10, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে ঢাকাসহ সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি। ইতোমধ্যে স্লোগানে উত্তাল হয়ে উঠেছে রাজধানীর প্রেস ক্লাব প্রাঙ্গণ ও পল্টন মোড়। মানববন্ধনে যোগ দিতে দলে দলে আসছেন নেতাকর্মীরা।

রোববার (১০ ডিসেম্বর) সরেজমিনে দেখা যায়, মানববন্ধন উপলক্ষ্যে পল্টন থেকে প্রেস ক্লাব মোড় পর্যন্ত রয়েছে বিএনপি নেতাকর্মীদের জমায়েত। বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে স্লোগান দিচ্ছেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও সরকার পতনের দাবিই তাদের স্লোগানের মূল কথা।

মানববন্ধনে যোগ দিতে আসা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী জিয়া সৈনিক দল ও শ্রমিক দল কেন্দ্রীয় কমিটি ইত্যাদি।

মানববন্ধন উপলক্ষ্যে পল্টন মোড়ে পুলিশকে সতর্ক অবস্থানে দেখা গেছে। ইতোমধ্যে পল্টন থেকে প্রেস ক্লাব অভিমুখে সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে।

কথা হয় মানববন্ধনে আসা বিএনপির রমনা থানার কর্মী সজয় ইসলাম সুমনের সঙ্গে। তিনি বলেন, সরকার বলছে দেশে বিএনপি নেই এটা ভুল। দেখা যাবে দেশের ৮০ ভাগ লোকই বিএনপি। দেশ থেকে যদি বিএনপি নিশ্চিহ্ন করতে হয়, তাহলে এই ৮০ ভাগ লোকই মেরে ফেলতে হবে।

এদিকে, বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে মানববন্ধন পালন করেছে ১২ দলীয় জোট।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন করছে বিএনপি। গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে আসছে তারা। এ অবস্থায় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এসব দিবসে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এবং জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন দলের নেতাকর্মীরা।

কালের আলো/এসএস/আর

Print Friendly, PDF & Email