সৌ‌দিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদে‌শি‌ মৃতের সংখ্যা বেড়ে ১৮

প্রকাশিতঃ 11:43 am | March 30, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সৌদি আরবের আসির প্রদেশের আবহা এলাকায় সোমবার (২৭ মার্চ) ওমরাহ যাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৮-তে দাঁড়িয়েছে। এছাড়া ১৬ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার (২৯ মার্চ) রাতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের জানায়, সৌদি আরবে যে বাসটি দুর্ঘটনার শিকার হয়েছে সেটিতে ৪৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে বাংলাদেশি ছিলেন ৩৪ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতোমধ্যে নিহতদের পরিচয় প্রকাশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

নিহত ১৮ বাংলাদেশি হলেন- নোয়াখালীর সেনবাগ উপজেলার শাহীদুল ইসলাম, কুমিল্লার মুরাদনগরের মামুন মিয়া ও রাসেল মোল্লা, নোয়াখালীর মো. হেলাল উদ্দিন, লক্ষ্মীপুরের সবুজ হোসাইন, কক্সবাজারের মহেশখালীর মো. আসিফ ও শাফাতুল ইসলাম, গাজীপুরের টঙ্গীর মো. ইমাম হোসাইন রনি, ব্রাহ্মণবাড়িয়ার কসবার রুকু মিয়া, যশোরের কোতয়ালীর মো. নজরুল ইসলাম, কুমিল্লার দেবিদ্বারের গিয়াস, কক্সবাজারের রামুর মো. হোসাইন। এছাড়াও এ তালিকায় রয়েছেন- খাইরুল ইসলাম, রুহুল আমিন, তুষার মজুমদার, মিরাজ হোসাইন, সাকিব, রানা মিয়া।

প্রসঙ্গত, গত সোমবার মক্কায় ওমরাহ পালনের জন্য যাওয়ার সময় সৌদির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শার নামক স্থানে একটি সেতুর সঙ্গে সংঘর্ষে বাস উল্টে গিয়ে আগুন ধরে ঘটনাস্থলে ২০ জন নিহত ও ২৯ জন আহত হন। চিকিৎসাধীন অবস্থায় আরও বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

কালের আলো/ডিএস/এমএম