প্রধানমন্ত্রীর কৃচ্ছ্রসাধন নীতির সঙ্গে বিজিবি ডিজির একাত্মতা, স্থগিত ইফতার পার্টি

প্রকাশিতঃ 8:51 pm | March 26, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃচ্ছ্রসাধন নীতির সঙ্গে একাত্মতা পোষণ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি বিজিবি ও পিলখানায় অনুষ্ঠিতব্য ইফতার পার্টি স্থগিত করেছেন।

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে বিজিবি সদর দপ্তর, পিলখানাস্থ সীমান্ত সম্মেলন কেন্দ্রে আয়োজিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিজিবি মহাপরিচালক এ সিদ্ধান্তের কথা জানান। একই সঙ্গে তিনি মাসব্যাপী গরিব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমের কথা তুলে ধরেন।

বিজিবি মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেন, ‘বিজিবি আজ সারাদেশে ১০টি শহরের গরিব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে।’ শুধু রমজান মাসেই নয়, বিজিবির এই মহতী উদ্যোগ সারা বছরব্যাপী চলমান থাকবে বলেও তিনি জানান।

বিজিবি মহাপরিচালক আরও বলেন, ‘করোনা মহামারী ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী চলমান সংকট সত্ত্বেও বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য অগ্রযাত্রায় সামনের দিকে এগিয়ে চলছে। বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় পবিত্র রমজান মাসে সংযম পালন, ব্যয় সংকোচন ও কৃচ্ছ্রসাধনের অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী এবার গণভবনে ইফতার পার্টি আয়োজন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই কৃচ্ছ্রসাধন নীতির সাথে একাত্মতা পোষণ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)ও পিলখানায় অনুষ্ঠিতব্য ইফতার পার্টি স্থগিত করেছে।’

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email