বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

প্রকাশিতঃ 9:43 pm | March 20, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আশঙ্কাই সত্যি হলো শেষ পর্যন্ত। মুশফিকুর রহিমের দ্রুততম সেঞ্চুরি এবং ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহের ম্যাচটা ভেস্তে গেল বৃষ্টিতে। কাগজে-কলমে স্বাগতিকদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড হলেও এদিন যেন বড় প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। ম্যাচ পরিত্যক্ত হওয়ার কাট-অফ টাইম ছিল ৯টা ৩৩ মিনিট। তবে এর ঘণ্টাখানেক আগেও থামেনি বৃষ্টি। স্থানীয় সময় রাত ৮টা ৩২ মিনিটে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে।

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মন্থর শুরুর পর লিটন-শান্তদের ব্যাটে বড় সংগ্রহের পথেই ছিল স্বাগতিকরা। তবে এদিন সব আলো কেড়ে নিয়েছেন মুশফিক। বাংলাদেশি হিসেবে সবচেয়ে দ্রুততম এবং তার ব্যক্তিগত নবম সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। একদিনের ক্রিকেটে বাংলাদেশের যা সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডও।

ওয়ানডের নিয়ম অনুযায়ী, ম্যাচের ফল আসতে কমপক্ষে ২০ ওভার করে খেলা হতে হবে দুই ইনিংসে। কিন্তু বৃষ্টির তোড় এতটাই ছিল যে আইরিশদের ২০ ওভার ব্যাটিং করানোরও সম্ভাবনা ছিল না। তাই বারকয়েক মাঠ পরিদর্শনের পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ৫০ ওভারে ৩৪৯/৬ (তামিম ২৩, লিটন ৭০, শান্ত ৭৩, সাকিব ১৭, মুশফিক ১০০, হৃদয় ৪৯, ইয়াসির ৭, তাসকিন ১ ; অ্যাডাইর ১০-১-৬০-১, হিউম ১০-২-৫৮-৩, ক্যাম্পার ১০-০-৭৩-১, হামফ্রেইস ৭-০-৫৯-০, ম্যাকব্রাইন ৯-০-৬৮-০, টেক্টর ৪-০-২৮-০)

ফলাফল : বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email