পর্দা উঠলো প্রথম নারী কাবাডি লিগের

প্রকাশিতঃ 10:35 pm | January 22, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

উৎসবমুখর পরিবেশে পর্দা উঠেছে প্রথম করপোরেট নারী কাবাডি লিগের। রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় কাবাডি স্টেডিয়ামে ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে মেয়েদের করপোরেট লিগের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও করপোরেট নারী লিগের ভাইস চেয়ারম্যান গাজী মো. মোজাম্মেল হক, সদস্য সচিব আরিফ মিহির সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

করপোরেট লিগ উদ্বোধন করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, করপোরেট লিগ নারী জাতীয় কাবাডি দলের জন্য শক্তিশালী পাইপলাইন হতে পারে। এটা নিয়মিত রাখতে পারলে দেশের কাবাডির ভবিষ্যত উজ্জ্বল হবে। সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মেয়েদের করপোরেট লিগ হওয়ায় কাবাডিতে রীতিমত উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। নারী খেলোয়াড়দের মধ্যে প্রাণসঞ্চার হয়েছে। আমরা বিশাস করি, করপোরেট লিগ দেশের নারী কাবাডির জাগরণ ঘটাবে। এর সুফল পেতে করপোরেট লিগ নিয়মিত আয়োজন করা জরুরি।

করপোরেট লিগ উদ্বোধন শেষে কাবাডি ফেডারেশনের সভাপতি ও মহাপুলিশ পরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ক্রিকেট, ফুটবলের মেয়েরা ভালো পারিশ্রমিক পাচ্ছে। করপোরেট লিগ হওয়ায় কাবাডির মেয়েরাও আর্থিকভাবে লাভবান হবে। তখন মেয়েরা কাবাডির প্রতিও আগ্রহী হবে। তখন পর্যাপ্ত খেলোয়াড় পাওয়া গেলে সেখান থেকে অধিক সংখ্যক মেধাবী খেলোয়াড় খুঁজে বের করা সম্ভব হবে। আমরা বিশ্যাস করি, করপোরেট লিগ দেশের নারী কাবাডির জাগরণ ঘটবে।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, প্রথম করপোরেট লিগে অংশ নিচ্ছে ৬টি দল। বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায় বেঙ্গল ওয়ারিয়র্স, আহসান গ্রুপের পৃষ্ঠপোষকতায় মতলব থান্ডার, ইকো ফ্রেশ ইন্টারন্যাশনাল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় নরসিংদী লিজেন্ডস, ব্রিজ ফার্মার পৃষ্ঠপোষকতায় ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়ার পৃষ্ঠপোষকতায় টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্স। সবশেষ জাতীয় দলে খেলা মতলব থান্ডারের আইকন শারমিন সুলতানা রিমা, বেঙ্গল ওয়ারিয়র্সের আইকন হাফিজা আকতার, নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্সের আইকন দিশা মনি সরকার, ঢাকা টুয়েলভের আইকন রেখা আকতার, নরসিংদী লিজেন্ডসের আইকন রুপালী আকতার ও টেকনো মিডিয়ার আইকন স্মৃতি আকতার।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email