আমি হিরো, বানানো যাবে না জিরো

প্রকাশিতঃ 8:17 pm | January 17, 2023

শোবিজ ডেস্ক, কালের আলো:

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য ঘোষিত বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের আপিল খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর প্রেক্ষিতে হাইকোর্টের দারস্থ হন হিরো আলম।

সোমবার (১৬ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় হিরো আলমের আইনজীবী ইয়ারুল ইসলাম প্রার্থিতা ফিরে পেতে রিট আবেদন করেন। রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ চারজনকে বিবাদী করা হয়।

এর প্রেক্ষিতে প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে অনুষ্ঠিতব্য নির্বাচনে হিরো আলমের প্রার্থিতা ঘোষণা করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করা রিটের প্রাথমিক শুনানির পর মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। ফলে ওই দুটি আসন থেকে হিরো আলমের নির্বাচন করতে আর কোনো বাধা নেই।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে হিরো আলম বলেন, ‘গত কয়েক দিন আগে মাহিয়া মাহি নির্বাচনে দাঁড়াতে চেয়েছিল। এর আগে মাশরাফি দাঁড়িয়েছিল, মমতাজ দাঁড়িয়েছিল। আপনারা যে ভোটে দাঁড়িয়েছেন, আপনারা গান গেয়েছেন, ক্রিকেট খেলেছেন, অভিনয় করেছেন, আপনাদের কী যোগ্যতা আছে নির্বাচন করবেন?’

তিনি আরও বলেন, ‘আমার নাম হলো হিরো। সব করেছি হিরোগিরি করে। অনেকে হিরোকে জিরো বানাতে চেষ্টা করে। কিন্তু হিরোকে কেউ জিরো বানাতে পারেনি। আমি দুটি আসন থেকেই ভোটের লড়াই করব।’

কালের আলো/এমএইচ/এসি

Print Friendly, PDF & Email