ডিএনসিসির সব ওয়ার্ডে হলিডে মার্কেট করার ঘোষণা মেয়র আতিকের

প্রকাশিতঃ 9:50 pm | January 13, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব ওয়ার্ডে হলিডে মার্কেট চালু করার ঘোষণা দিয়েছেন সংস্থাটির মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, পাইলট প্রকল্প সফল হলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডেই আমরা এমন হলিডে মার্কেট করবো। খুব শিগগির এটা বাস্তবায়ন করা হবে।

শুক্রবার (১৩ জানুয়ারি) আগারগাঁওয়ে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, বিশ্বের উন্নত দেশের অনেক শহরে দেখেছি হলিডে মার্কেট, সন্ধ্যাকালীন মার্কেট বসে। উন্নত দেশের মতো আমাদের দেশেও হলিডে মার্কেট করার উদ্যোগ নিয়েছি। এই হলিডে মার্কেটে কম দামে ভালো পণ্য পাওয়া যাবে। এখানে মূলত এসএমই উদ্যোক্তারা দোকান নিয়েছেন। তারা নিজেদের তৈরি করা পণ্য এখানে সরাসরি ক্রেতাদের কাছে বিক্রি করছেন। তাদের মধ্যে কোনো মধ্যস্বত্বভোগী নেই। ফলে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি হবে।

প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা বাস্তবায়নে ডিএনসিসি কাজ শুরু করেছে— উল্লেখ করে তিনি বলেন, দ্রুতই শুরু হবে আমাদের অন স্ট্রিট স্মার্ট পার্কিং ব্যবস্থা। আমার নির্বাচনের ইশতেহার অনুযায়ী ফুটপাতে শৃঙ্খলা ফেরাতে কাজ করছি। মিরপুর ১০ নম্বরে হকারদের জন্য পাইলট প্রকল্প চলছে। সপ্তাহে পাঁচ দিন নির্দিষ্ট হকাররা বিকেল ৪টার পর থেকে ফুটপাতে বসবে। অন্য সময় ফুটপাতে কোনো হকার বসতে পারবে না। হলিডে মার্কেট শুরু হলো। ইভিনিং মার্কেটেরও পরিকল্পনা আছে আমাদের।

ডিএনসিসি মেয়র বলেন, হলিডে মার্কেটের একপাশে একটি ‘কালচারাল কর্নার’ থাকবে। সেখানে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ড চলবে। যাঁরা মার্কেটে আসবেন, তাঁরা পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নিয়ে এখানে মন খুলে সাংস্কৃতিক যেকোনো পরিবেশনা করতে পারবেন।

আয়োজকরা জানান, আগারগাঁও সড়কের দুই পাশে ৫০টি করে মোট ১০০টি স্টল রয়েছে। হলিডে মার্কেটে সাংস্কৃতিক আয়োজনসহ নানা ধরনের বিনোদনের ব্যবস্থাও রাখা হবে। হলিডে মার্কেটে স্টল বরাদ্দ পেতে নির্ধারিত নম্বরে (০৯৬৭৮৩৬৬৬৬৬) যোগাযোগ করতে উদ্যোক্তাদের প্রতি অনুরোধ জানিয়েছে ডিএনসিসি। এছাড়াও ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট নামে ফেসবুক পেজেও যোগাযোগ করে স্টল বরাদ্দ নেওয়া যাবে। হলিডে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ স্থানীয় কাউন্সিলররা।

কালের আলো/এসএইচএ

Print Friendly, PDF & Email