চট্টগ্রামে বিপিএলের প্রথম ম্যাচেই ২০২

প্রকাশিতঃ 3:58 pm | January 13, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ঢাকা পর্বের প্রথম অংশে ম্যাচ হয়েছে ৮টি। তাতে ২০০ রান হয়েছিল মাত্র একবার। চট্টগ্রামের শুরুতেই যেন পুরো উল্টো চিত্র। ব্যাটিং বান্ধব উইকেটের সবটুকু সুবিধা নিল ফরচুন বরিশাল। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ের পাশাপাশি রানের চাকা সচল রেখেছেন টপ অর্ডার ব্যাটাররা। শেষদিকে ফিনিশিংয়ে জাদু দেখিয়েছেন ইফতিখার আহমেদ। তাতে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই ২০০ ছুঁয়েছে বরিশাল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুক্রবার দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২০৩ রানের লক্ষ্য দিয়েছে বরিশাল। ঝোড়ো ফিফটিতে শেষটা রাঙানো ইফতিখার আহমেদের ব্যাট থেকে এসেছে ২৬ বলে ৫৭ রান, পাকিস্তানি ব্যাটার অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলেছে বরিশাল। তাতে সুফলও পেয়েছে সাকিব আল হাসানের দল। পাওয়ার প্লের ৬ ওভারে রান এসেছে ৫৯। ওপেনিং জুটি থেকে আসে ৩৩ রান।

১২ বলে ২৪ রান করে মিরাজ ফিরেছেন তাইজুলের বলে ক্যাচ হয়ে। সাকিব প্রথম দুই বলেই দুই চার মেরে শুরু করেন। কিন্তু পরের বলেই বোল্ড। কম সময়ে ব্যবধানে দুই উইকেট হারানোর পর হাল ধরার চেষ্টা করেও পারেননি এনামুল। বাউন্ডারিতে দারুণ এক ক্যাচ নিয়ে তাকে ফেরান জিয়াউর রহমান।

বাকি ব্যাটারদের মতোই শুরুটা ভালো হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদেরও। ১৭ বলে ২৫ রান করে তিনিও ফেরেন বাউন্ডারিতে ক্যাচ দিয়ে। ফিফটি থেকে ২ রান দূরে থেকে ইব্রাহিম ফেরেন ৪৮ রানে।

শেষ দিকে চট্টগ্রাম বোলারদের রীতিমতো তুলোধোনা করেন ইফতিখার আহমেদ। তাতে ২০২ রানের বিশাল সংগ্রহ পেয়ে যায় বরিশাল। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email