বঙ্গবন্ধু ধ্বংসযজ্ঞের মধ্যে দাঁড়িয়েও জাতিকে আলোর নির্দেশনা দিয়েছিলেন : সিনিয়র সচিব

প্রকাশিতঃ 6:32 pm | January 10, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

১০ জানুয়ারি বঙ্গবন্ধু ধ্বংসযজ্ঞের মধ্যে দাঁড়িয়েও জাতিকে আলোর নির্দেশনা দিয়েছিলেন বলে জানিয়েছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে মুজিব কর্নার স্থাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে “মুজিব কর্নার” উদ্বোধন করেন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বলেন, আজ ঐতিহাসিক ১০ জানুয়ারি।আজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ডিএমপিতে সুন্দর এক কর্নার করা হয়েছে, এটা খুবই সুচিন্তিত পরিকল্পনা।

তিনি বলেন, ১০ জানুয়ারি জাতির পিতা পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে দেশে প্রত্যাবর্তন করেন। যেন মাকে হারিয়ে ফেলা এক শিশু দীর্ঘ সময় পর মাকে খুঁজে পেয়ে যেভাবে আবেগে আপ্লুত হয় তেমনি আমরা ক্রন্দন সিক্ত বঙ্গবন্ধুকে দেখি।

‘তিনি বারবার চোখ মুছছেন, তার পাশে জাতীয় চার নেতা রয়েছেন, অন্যান্য নেতৃবৃন্দ রয়েছেন, তাদের জড়িয়ে ধরছেন। হিমালয় সদৃশ বিশাল মানুষটি একটি শিশুর মত মাকে খুঁজে পাওয়ার আনন্দে বিহ্বল হচ্ছেন।’

মোঃ আমিনুল ইসলাম খান আরও বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধু ধ্বংসযজ্ঞের মধ্যে দাঁড়িয়েও জাতিকে আলোর নির্দেশনা দিয়েছেন। আমাদের কী করতে হবে, কীভাবে আমাদের এগিয়ে যেতে হবে, সবকিছুই কিন্তু তাঁর বক্তব্যের মধ্যে ছিল।

কালের আলো/বিএএ/এমএ

Print Friendly, PDF & Email