গণঅবস্থানের নামে জনদুর্ভোগ সৃষ্টি করলে সহ্য করা হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 2:10 pm | January 10, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পূর্বঘোষিত ‘গণঅবস্থান’ কর্মসূচিকে ঘিরে বিএনপি রাজধানীতে জনদুর্ভোগ সৃষ্টি করলে তা সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি কর্মসূচিতে সরকার কখনও বাধা দেয়নি। কিন্তু বিগত সব কর্মসূচিতে সহিংসতার ঘটনা ঘটেছে। আর গণঅবস্থানের নামে রাস্তা অবরোধ, ভাংচুর বা ধংসাত্মক কাজ করলে নিরাপত্তা বাহিনী তা প্রতিহত করবে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দফতরে মুজিব কর্ণারের উদ্বোধন শেষে সাংবাদিকে প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

পুলিশ বাহিনী এমন কর্মসূচিতে প্রতিরোধ সয়ংসম্পূর্ণ দাবি করে মন্ত্রী বলেন, ধংসাত্মক কাজ হলে তা কঠোরভাবে দমন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা যুদ্ধে অবতীর্ণ হয়েছিলাম, মনে পড়ে সেই ৭ মার্চের ভাষণ। মার্চের প্রত্যেকটা দিনের কথা আমার মনে পড়ে। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর সারাটি জীবন সংগ্রামের মধ্য দিয়ে কাটিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু যখন বাংলাদেশকে ঘুরে দাঁড় করিয়েছিলেন, যখন ব্রিজ, কালভার্ট ও রাস্তাঘাটগুলো মেরামত হলো। একটা ধ্বংসস্তূপ থেকে আবার যখন বাংলাদেশে প্রাণের সঞ্চার হলো তখন তাঁকে প্রাণ হারাতে হলো। স্বাধীনতা বিরোধীদের পরামর্শে কিছু বিপথগামী উশৃংখল সেনা সদস্য এ ঘটনা ঘটিয়েছিল।

মন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর খুনিদের বিচার দেখার প্রতীক্ষায় ছিলাম। সেটাও মাননীয় প্রধানমন্ত্রী করে আমাদের কালিমা মুক্ত করেছেন। হৃদয়ে যে ক্ষত ছিল তার কিছুটা তিনি উপশম করেছেন।

আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, বঙ্গবন্ধু হৃদয়ে দেশ ও দেশের মানুষকে ধারণ করতেন। আজকে তার স্মৃতি ধরে রাখার জন্য আপনারা এখানে মুজিব কর্নার স্থাপন করার আয়োজন করেছেন সেজন্য আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি। এখানে প্রজন্মের পর প্রজন্ম এটা দেখবে। সবাই জানবে বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধের কথা। যে জাতি ইতিহাস জানে না, ইতিহাস থেকে শিক্ষা নেয় না সে জাতি কোনদিন মাথা তুলে দাঁড়াতে পারে না।

তিনি বলেন, যার ধমনিতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত, যার নেতৃত্বে আজ বাংলাদেশ বদলে গিয়েছে, যার নেতৃত্বে বাংলাদেশ সম্ভাবনাময় দেশ হয়েছে, তিনি আর কেউ নন বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশের সবকিছুতেই আমূল পরিবর্তন নিয়ে এসেছেন। তিনি যা যা ঘোষণা করেছিলেন তার সবগুলো একে একে বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন।

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মহানগর কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email