বিশ্বে করোনায় আরও ৯০১ জনের মৃত্যু

প্রকাশিতঃ 11:39 am | January 08, 2023

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৯০১ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৫ শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৪১ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় রোগী কমেছে ৮০ হাজারের বেশি। আর সুস্থ্য হয়েছেন ১ লাখ ৬৭৪ জন।

রোববার (৮ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৬৫৪ জন এবং মারা গেছেন ৪৬৩ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৮২ জন এবং মারা গেছেন ৩০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ৬০ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩২০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩০৩ জন এবং মারা গেছেন ৪৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪১৯ জন এবং মারা গেছেন ৩০ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ৬১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৫০ জন এবং মারা গেছেন ৭২ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৮২ লাখ ৮৫ হাজার ১৬৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ১২ হাজার ৮০৬ জনের। সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৯৬ লাখ ৬৩ হাজার ৯৬ জন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email