শীতার্তদের পাশে বিজিবি, সৈনিকদের পেশাদারিত্বে ডিজির সন্তোষ

প্রকাশিতঃ 9:25 pm | January 02, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রতি বছরের মতো এবারও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা পরিপূর্ণভাবে মনোনিবেশ করেছে শীতকালীন প্রশিক্ষণে। বাস্তবসম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। সীমান্ত রক্ষায় প্রধানমন্ত্রীর আকাঙ্ক্ষিত বিশ্বের সর্বশ্রেষ্ঠ বাহিনী হিসেবে আত্মপ্রকাশে প্রশিক্ষণের মানোন্নয়নে জোর দিয়েছেন তিনি।

সোমবার (০২ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ এলাকায় বিজিবি সদস্যদের শীতকালীন প্রশিক্ষণ সরেজমিনে পরিদর্শন করে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ প্রশিক্ষণ মান ও সৈনিকদের পেশাদারিত্বে সন্তোষ প্রকাশ করেছেন। বিজিবি মহাপরিচালকের উপস্থিতি সৈনিকদের মনোবল বাড়িয়ে দিয়েছে বহুগুণ।

বিজিবি সদর দপ্তরের মিডিয়া উইং সূত্র জানায়, স্থানীয় কালিকচ্ছ এলাকায় এদিন বিজিবি মহাপরিচালক বিভিন্ন অস্ত্রের প্রতিরক্ষামূলক অবস্থান ঘুরে দেখেন।‌ পরিদর্শন শেষে তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকল সদস্যের সঙ্গে কথা বলেন এবং প্রশিক্ষণ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।

শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বিজিবি’র জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্ত অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করেন। এসময় বিজিবি’র সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডারসহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবি সদর দপ্তর জানায়, বর্ডার গার্ড বাংলাদেশ চলতি শীত মৌসুমে দেশব্যাপী শীতার্ত অসহায় ও দু:স্থদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সরাইল রিজিয়ন ইতোমধ্যে অসহায় ও দুঃস্থ ৪ হাজার ৬৩৮ জনের হাতে তুলে দেয়া হয়েছে শীতবস্ত্র। একই সঙ্গে ৬ হাজার ৭৪৯ জনকে চিকিৎসাসেবা দেয়ার পাশাপাশি ও বিনামূল্যে ওষুধও দেয়া হয়েছে।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email