চিরচেনা মাঠে ঘাম ঝরালেন মাশরাফী

প্রকাশিতঃ 5:02 pm | December 28, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

বিপিএলকে সামনে রেখে কঠোর অনুশীলন করছেন চার আসরের শিরোপাজয়ী ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফী বিন মোর্ত্তজা। নিজেকে ফিট রাখার জন্য নিয়মিত অনুশীলন করছেন তিনি।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে নিজ এলাকা নড়াইল শহরের বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে ঘাম ঝরান মাশরাফী।

ঢাকা থেকে সোমবার রাতে নড়াইলে আসেন এবং নিয়মিত ব্যায়ামের অংশ হিসেবে মঙ্গলবার সকালে ছুটে যান স্টেডিয়ামে। সেখানে তিনি বেশকিছু সময় অনুশীলন করেন। মাশরাফী নড়াইল স্টেডিয়াম পাড়ায় এসেছে এমন খবর ছড়িয়ে পড়ে দ্রুত বেগে। ম্যাশকে দেখার জন্য ছুটে আসেন নড়াইলের ক্ষুদে ক্রিকেটপ্রেমীরা। পরে মাশরাফি নড়াইলের অনূর্ধ্ব ১৬ ক্রিকেট দলের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান, তাদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন।

পরে নড়াইলের এই সংসদ সদস্য সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এদিকে, প্রিয় ম্যাশকে কাছে পেয়ে উজ্জীবিত ক্রিকেট কোচ, ক্রীড়া সংগঠক ও খেলোয়াড়রা।

ক্রিকেট কোচ সৈয়দ তৌহিদ তুহিন বলেন, মাশরাফী ক্ষুদে খেলোয়াড়দের সঙ্গে অনেকক্ষন কথা বলেছেন। নানা বিষয়ে তিনি পরামর্শ দিয়েছেন। এতে খেলোয়াড়রা উপকৃত হবে।

দেশসেরা ক্রিকেটার মাশরাফী বলেন, নড়াইলে একটি জিমনেশিয়াম, একটি ইনডোর স্টেডিযাম হবে। আমি ক্রিকেট নিয়েই আছি। সামনে বিপিএল তাই নিজের প্রস্তুতি নিলাম। অনূর্ধ্ব ১৬ দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বললাম। নড়াইল ক্রীড়া অঙ্গনের কয়েকটি সেক্টর আছে। সবকিছুতো আমি একা করতে পারব না। কোচ এবং যারা ক্রীড়া অঙ্গনের দায়িত্বে আছেন, তারা চেষ্টা করছেন। আমার পজিশন থেকে যতটুকু সম্ভব হয় আমি চেষ্টা করছি। এ ছাড়া বিভিন্নভাবে উন্নয়ন করার পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, বিপিএলের প্রস্তুতি চলছে। বাংলাদেশের অনেক প্লেয়ার বিপিএলের সঙ্গে জড়িত। যেহেতু বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ চলছিল, তারা টেস্ট ম্যাচের জন্য ব্যস্ত ছিল। আশা করি আগামী ২ জানুয়ারি থেকে অনুশীলন শুরু হবে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email