আজ রাজধানীবাসীর স্বপ্নপূরণের দিন : সেতুমন্ত্রী

প্রকাশিতঃ 12:55 pm | December 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মেট্রোরেলের উদ্বোধনের মধ্য দিয়ে রাজধানীবাসীর দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১২টার পর উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর উদ্বোধনী অনুষ্ঠানের সুধি সমাবেশে তিনি এ কথা বলেন।

মেট্রোরেল আজ স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা বলেও উল্লেখ করেন তিনি। এসময় সড়ক পরিবহন মন্ত্রী হলি আর্টিজান হামলায় নিহত মেট্রোরেলের সাতজন জাপানি শ্রমিকের উদ্দেশে শ্রদ্ধা জানান।

তিনি বলেন, সবই তো আমরাই করছি, শেখ হাসিনার সরকার। শত সেতু একদিনে উদ্বোধন, শত সড়ক একদিনে উদ্বোধন, দেখেছেন কোথাও, গুগলেও নেই। সবই শেখ করছেন।

ওবায়দুল কাদের বলেন, শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। কাতার বিশ্বকাপ চলাকালে কোথাও লোডশেডিং হয়েছে? হয়নি। মেট্রোরেল করে শেখ হাসিনা সরকার আবারও প্রমাণ করেছেন, ইয়েস উই ক্যান।

তিনি বলেন, মনে অনেকেরই জ্বালা, অন্তর্জ্বালা মনে। বড়ই অন্তর্জালা। তারা বলেছে, জোড়াতালি দিয়ে পদ্মাসেতু। এখন যাচ্ছেন কিভাবে সমাবেশ করার জন্য। নিজেদের শোধরান। আগুন সন্ত্রাস, জঙ্গিবাদ আমরা মোকাবিলা করবোই, ইনশাল্লাহ্। আমরা প্রস্তুত।

মন্ত্রী আরও বলেন, এই কঠিন পরিস্থিতিতেও বাংলাদেশ অনেক উন্নত দেশের চেয়ে ভালো আছে। শেখ হাসিনার মতো নেতৃত্ব আছে বলেই আমরা ভালো আছি। বাংলাদেশ ভালো আছে। তাইতো তাদের মনে জ্বালা, অন্তর্জ্বালা।

এখন মেট্রোরেল নিয়ে দুর্নীতির কোনো কথা বলতে না পেরে তারা (বিএনপি) ভাড়া বেশি নিয়ে কথা বলছে বলেও মন্তব্য করেন তিনি।

এদিন বেলা ১১টায় উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ ব্লকের মাঠে দেশের যোগাযোগ ব্যবস্থায় এ বৃহৎ অবকাঠামো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার ছোট বোন শেখ রেহানা ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে ছোট বোনকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করবেন সরকারপ্রধান।

উদ্বোধনকালে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লা নুরী, মেট্রোরেল কোম্পানির এমডি এম এন সিদ্দিকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।

মেট্রোরেলের প্রথম চালক হিসেবে দায়িত্ব পালন করেছেন মরিয়ম আফিজা। মেট্রোরেলের এ নারী চালক নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) থেকে কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর শেষ করেছেন

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email