স্কুল পর্যায়ে ভলিবল খেলার আয়োজন করা হবে : মেয়র আতিক

প্রকাশিতঃ 7:18 pm | December 20, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ভলিবলকে এগিয়ে নিতে স্কুল পর্যায়ে ছাত্র ও ছাত্রী উভয়ের জন্য ভলিবল খেলার আয়োজন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র ও বাংলাদেশ জাতীয় ভলিবল ফেডারেশনের প্রেসিডেন্ট মো. আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, দেশজুড়ে ফুটবল ও ক্রিকেটের মতো ভলিবলকেও এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ভলিবল ফেডারেশন। ভলিবল খেলাকে চলমান রাখতে হবে। তরুন প্রজন্মের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। মাদকমুক্ত সুন্দর একটি সমাজ গড়তে তরুণদের খেলার প্রতি আগ্রহী হতে হবে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাজধানীর গুলশানে নগর ভবনে হল রুমে ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ভলিবল চ্যালেঞ্জ কাপ ২০২২’ এবং ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওম্যানস আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২’ উপলক্ষে কাপ ও লোগো উন্মোচন অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

আগামী ২২ থেকে ২৬ ডিসেম্বর মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান মেনস সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এবং আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বর বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওম্যানস আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও কিরগিজস্থান এই চারটি দেশ এতে অংশ নিবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, খেলাধূলার সঙ্গে থাকলে কেউ খারাপ কাজ করতে পারবে না। অন্যায় করতে পারবে না। মাদকাসক্ত হবে না। তাই আমাদের যুব সমাজকে আরো বেশি করে খেলার সঙ্গে থাকাটা খুব প্রয়োজন।ভলিবল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা।

তিনি বলেন, আমাদের বাবা-চাচারা ভলিবল খেলতেন। এটা এখন আর ব্যাপকভাবে খেলা হয় না। অনেকটা হারিয়ে যাওয়ার পথে। এ পর্যায়ে ভলিবল খেলার জনপ্রিয়তা বাড়াতে আমরা কাজ করছি। বাংলাদেশ জাতীয় ভলিবল ফেডারেশনে দায়িত্ব নিয়ে আমি নানা উদ্যোগ গ্রহণ করেছি।

ডিএনসিসি মেয়র বলেন, বিজয়ের মাসে আরেকটি যাত্রা শুরু করতে যাচ্ছে ভলিবল। হারিয়ে যাওয়া এ খেলাকে ফিরিয়ে আনতে গণমাধ্যমের অনেক ভূমিকা রয়েছে। আমাদের সরকার প্রধান প্রধানমন্ত্রী খেলা পছন্দ করেন, এটা দেশের জন্য সৌভাগ্যের। সম্প্রতি বাংলাদেশ অনূর্ধ্ব ২০ ভলিবল টিম কাতার, ইরাক ও চীনকে হারিয়ে এশিয়ার পঞ্চম স্থান অধিকার করেছে। এর আগেও আমরা মালদ্বীপের সাথে সিরিজ জয় করেছি। এই দেশগুলোকে হারানো খুবই চ্যালেঞ্জিং ছিল কিন্তু আমরা পেরেছি।

কাপ ও লোগো উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো. ইউনুস, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু, সহ-সভাপতি তাবিউর রহমান পালোয়ান ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email