হেফাজতের যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী পূরণ করবেন : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 6:31 pm | December 18, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

হেফাজতে ইসলামের যৌক্তিক দাবিগুলো প্রধানমন্ত্রী অবশ্যই দেখবেন ও পূরণ করবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৮ ডিসেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভা শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

হেফাজতে ইসলামের নেতারা গতকাল শনিবার গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। তাঁরা নেতাকর্মী ও আলেমদের মুক্তি, মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবির কথা জানিয়েছেন। ওই সময় গণভবনে স্বরাষ্ট্রমন্ত্রীও উপস্থিত ছিলেন।

হেফাজতে ইসলামের ওইসব দাবির বিষয়ে সরকারের দৃষ্টিভঙ্গি জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের আরও জানান, হেফাজতে ইসলামের নেতারা তাদের দাবিদাওয়া প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। দাবিদাওয়ার মধ্যে যেগুলো যৌক্তিক, সেগুলো প্রধানমন্ত্রী অবশ্যই দেখবেন, পূরণ করে দেবেন। আর যেগুলোর ক্ষেত্রে সময় লাগবে, সেগুলো তিনি সংশ্লিষ্টদের নজরে আনবেন।

আজকের সভার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের নেটওয়ার্ক ব্যবহার করা হয়। সেটাকে নিরুৎসাহিত করার জন্য একটি কমিটি করা হয়েছে। এটি করা থেকে যাতে বিরত থাকে, বাংলাদেশের নেটওয়ার্ক যাতে ব্যবহার করে, সে বিষয়ে কাজ করবে কমিটি।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email