নির্বাচন বর্জনের ট্রেন দেশকে ঠেলে দিচ্ছে সাম্প্রদায়িকতার পথে : হাসানুল হক ইনু

প্রকাশিতঃ 9:39 pm | November 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশে আজ বৈশ্বিক সংকট, বাজার সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের বাজারের অস্থিতিশীলতা সংকট এবং বিএনপি-জামায়াতের সংবিধান বানচালের চক্রান্তের মুখে দাঁড়িয়ে আছে। বিএনপি-জামায়াত ও তাদের মিত্রদের নির্বাচন বর্জনের ট্রেন দেশকে ঠেলে দিচ্ছে সাম্প্রদায়িকতার পথে। বিএনপি-জামায়াতের সরকার উৎখাতের হুংকারের সঙ্গে সাম্প্রদায়িক জঙ্গিদের উত্থান ঘটেছে।

শুক্রবার (২৫ নভেম্বর) জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের জাতীয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকন সভাপতিত্ব করেন।

হাসানুল হক ইনু বলেন, জঙ্গিবাদ-সাম্প্রদায়িক শক্তির উত্থানে সংবিধান বদলের শঙ্কা তৈরি হয়েছে। দুর্নীতি-দলবাজির সংকট সমাধানযোগ্য। জঙ্গিবাদ ভয়াবহ সংকট।

তিনি বলেন, ‘৭৫ সালের পর জাতীয় মীমাংসিত বিষয় অমীমাংসিত করা হচ্ছে। মুক্তিযুদ্ধ, সংবিধান, জাতির পিতা নিয়ে বিতর্ক করা হচ্ছে। বৈশ্বিক কারণে দেশের অর্থনীতিতে সংকট, বাজার সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে।

জাসদ সভাপতি আরও বলেন, ‘বিএনপি-জামায়াত ও তাদের মিত্রদের নির্বাচন বর্জনের আওয়াজ তুলে অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্র করছে। আর অস্বাভাবিক সরকারের হাত ধরে তালেবানি সরকার বা বিএনপি-জামায়াতের সাম্প্রদায়িক সরকার আনার চক্রান্ত হচ্ছে।’

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email