জাসদের চার শহীদের কবর ঢাকা থেকে নেত্রকোনায় স্থানান্তর

প্রকাশিতঃ 3:55 pm | November 19, 2022

কালের আলো প্রতিনিধি:

১৯৭৫ সালের ২৬ নভেম্বর ভারতীয় হাইকমিশন অভিযানে পুলিশের গুলিতে নিহত চার শহীদের কবর ঢাকার আজিমপুর কবরস্থান থেকে স্থানান্তরিত করে নেত্রকোনার পূর্বধলায় শহীদ বিপ্লবী কর্নেল তাহের বীর উত্তমের কবরের পাশে পুন:সমাহিত করা হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় চার শহীদ- বাহার, বাচ্চু, মাসুদ ও হারূণের কবর পূর্বধলায় কাজলা গ্রামে ১১নং সেক্টর কমান্ডার শহীদ বিপ্লবী কর্নেল তাহের বীর উত্তমের কবরের পাশে পুন:সমাহিত করা হয়।

এদিন জাসদের চারজন শহীদকে পুন:সমাহিত করার পর জাসদ ও শহীদদের পরিবারের পক্ষ থেকে তাদের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় শহীদ কর্নেল তাহের বীরউত্তম ও শহীদ বাহারের পরিবারের পক্ষে কর্ণেল তাহেরের স্ত্রী সাবেক এমপি জাসদ নেত্রী লুৎফা তাহের, কর্নেল তাহেরে অনুজ জাসদনেতা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, কর্নেল তাহেরের ছোট বোন জুলিয়া আহমেদ, কর্নেল তাহেরের বড়ভাই সার্জেন্ট আবু ইউসুফ বীরবিক্রমের স্ত্রী ফাতেমা ইউসুফ, কর্নেল তাহেরের ছোটভাই আবু সাঈদ আহমেদের স্ত্রী আশরাফুন্নাহার, শহীদ বাচ্চুর বড়ভাই মীর আনোয়ারুল ইসলাম, ১৯৭৫ সালের ২৬ নভেম্বর ভারতীয় হাই কমিশন অভিযানে গুলিবিদ্ধ বীরমুক্তিযোদ্ধা সৈয়দ বাহারুল হাসান সবুজ এবং জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লাহ, শ্রমিক জোটের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এড. সাদিক হোসেন, জাসদ ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি এড. গিয়াস উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, শ্রমিক জোটের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, সুদস্য রতন সরকার, জাসদ ময়মনসিংহ জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, এড. নজরুল ইসলাম চুম্নু, ছাত্রলীগ(ননী-মাসদ) কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মাসুদ আহাম্মেদ, জাসদ ময়মনসিংহ মহানগর কমিটির সহ-সভাপতি ও জেলা শ্রমিক জোটের সভাপতি শামসুল আলম খান, জাসদ নেত্রকোনা জেলা কমিটির সাধারণ সম্পাদক কামরুজ্জামান আকন্দ, নেত্রকোনা জেলা জাসদের নেতা আব্দুল হালিম, কাঞ্চন দত্ত, আব্দুল মোতালেব, সম্রাট হোসেন তালুকদার, পূর্বধলা উপজেলা কমিটির সভাপতি মনসুর আলী তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএস/এএ

Print Friendly, PDF & Email