ঢাকায় নাচহীন নিষ্প্রভ নোরা, হতাশ দর্শক

প্রকাশিতঃ 12:50 pm | November 19, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

নানা বাধা পেরিয়ে গতকাল ঢাকা আসেন বলিউড তারকা নোরা ফাতেহি। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন হলে তাকে নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। নির্ধারিত প্রবেশমূল্যের বিনিময়ে এই বলিউড তারকাকে দেখার সুযোগ করে দিয়েছিল আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন। অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

যদিও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নোরাকে কেবলমাত্র একদিনের শুটিংয়ের অনুমতি দিয়েছিল। এর বাইরে অন্য কোনো অনুষ্ঠানে অংশ নিয়ে পারবেন না বলে শর্ত দেওয়া হয়েছিল। তবে সরকারের এই শর্তকে বুড়ো আঙুল দেখিয়ে ঠিকই আলাদা অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে উইমেন লিডারশিপ করপোরেশন।

শুক্রবার (১৯ নভেম্বর) রাত রাত ৯টা ৪০ মিনিটে নোরা ফাতেহি মঞ্চে ওঠেন। এ সময় হলভর্তি তৃষ্ণার্ত দর্শক নোরা… নোরা… বলে চিৎকার করেন। আগ্রহী দর্শকদের উদ্দেশে হাতের ইশারায় চুমু ছুঁড়ে দেন নোরা। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত ‘উইমেন অ্যামপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক আয়োজনে অংশ নেন তিনি।

এই আয়োজনে নোরা অংশ নেওয়ার আগেই ফ্যাশন শোতে অংশ নেন ঢাকার বেশ ক’জন মডেল ও তারকা। আয়োজনে সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য কয়েকজন নারীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদসহ অনেকে।

বিকেল থেকেই নোরার পারফরমেন্স দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন আগত দর্শকরা। প্রথম দিকে ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনা। রাত সাড়ে ৯টার দিকে মঞ্চে ওঠেন নোরা।

হাত নেড়ে সবাইকে ভালোবাসা ছড়িয়ে দিলেন। দর্শকরা কথা শোনার চেয়ে তার পারফরমেন্স দেখার জন্য উন্মুখ ছিলেন। কিন্তু সবাইকে হতাশ করে দিয়ে পারফর্ম করেননি নোরা। মঞ্চে তার গান বেজেছে ঠিকই। কিন্তু তিনি নাচেননি। তাকে ঘিরে নেচেছেন একদল ড্যান্সার। সেই গানে হালকা হাত-পা নেড়ে তাল মিলিয়েছেন। পরে নোরা বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য কয়েকজনের হাতে পুরস্কার তুলে দেন। এদিকে নোরার নাচ দেখতে না পেরে অনুষ্ঠান শেষে ক্ষোভ ঝেড়েছেন সব দর্শক। তারা জানান, টাকা খরচ করে অ্যাওয়ার্ড দেওয়া দেখতে আসেননি। অনেকের মতে, আয়োজক প্রতিষ্ঠান প্রতারণার আশ্রয় নিয়েছেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email