পরিবহন ধর্মঘটে অচল সিলেট

প্রকাশিতঃ 2:42 pm | November 18, 2022

কালের আলো প্রতিবেদক:

বিএনপির সমাবেশের আগে নানা ছুতায় পরিবহন ধর্মঘট ডাকায় সিলেট নগরী প্রায় অচল হওয়ার মুখে পড়েছে। আগামী শনিবার (১৯ নভেম্বর) সিলেট নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির সপ্তম সাংগঠনিক বিভাগীয় সমাবেশ আয়োজন করা হচ্ছে।

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে জেলার সঙ্গে সারা দেশের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা যায়, আজ সিলেটের কুমারগাও বাসস্ট্যান্ড থেকে সুনামগঞ্জগামী কোনো বাস ছেড়ে যায়নি বা কোনো বাস সিলেটে প্রবেশ করেনি। একই অবস্থা সিলেটের সবচেয়ে বড় বাস টার্মিনাল কদমতলীতেও। সেখান থেকেও আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

বাসমালিকরা বলছেন, হবিগঞ্জ ও মৌলভীবাজারে আজ থেকে পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় ঢাকাসহ দূরপাল্লার বাসগুলো সিলেট ছেড়ে যেতে পারছে না। দূরের বাস সিলেটে আসতেও পারছে না, তবে জেলার ভেতরে বাস চলাচল করছে।

ধর্মঘটের আগেই বাস চলাচল বন্ধ হয়ে যাওয়া নিয়ে সিলেট জেলা বাস, মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বলেন, ‘আমাদের ধর্মঘট শনিবার, কিন্তু মৌলভীবাজার ও হবিগঞ্জে আজকে থেকে ধর্মঘট শুরু হয়েছে।

‘ঢাকাসহ অন্যান্য জেলায় যেতে হলে এই দুই জেলা পাড়ি দিয়ে যেতে হয়, কিন্তু দুই জায়গায়ই ধর্মঘট থাকায় দূরপাল্লার কোনো বাস আসা-যাওয়া করতে পারছে না।’

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email