টুইটারের ‘ব্লু টিক’ বিক্রি স্থগিত

প্রকাশিতঃ 10:40 am | November 12, 2022

টেক ডেস্ক, কালের আলো:

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারে নতুন সেবা শুরু হতে না হতেই ধাক্কা। চালুর সপ্তাহখানেকের মধ্যে হঠাৎ বন্ধ হয়ে গেল টুইটারে টাকায় ব্লু টিক কেনার সুযোগ। অর্থাৎ টুইটার অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ব্লু টিক পাওয়ার জন্য মাসিক সাবস্ক্রিপশনের যে নিয়ম চালু করেছিল টুইটার, তা স্থগিত করা হয়েছে।

এর আগে মাসে ৮ মার্কিন ডলারের বিনিময়ে এই সেবা নিতে পারছিলেন গ্রাহকরা। শুক্রবার (১১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার চলতি সপ্তাহের শুরুতে চালু করা ৮ মার্কিন ডলারের সাবস্ক্রিপশন প্রোগ্রাম স্থগিত করেছে। মূলত এই সেবা নিয়ে ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমান সমস্যা মোকাবিলা করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তি বলেছেন।

ইলন মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার চুক্তি সম্পন্ন করার পর গত দু’সপ্তাহ ধরেই চরম বিশৃঙ্খলা চলছে প্রতিষ্ঠানটিতে। তিনি এরই মধ্যে টুইটারের প্রায় অর্ধেক কর্মীকে চাকরিচ্যুত করেছেন, জ্যেষ্ঠ নির্বাহী ও পরিচালনা পর্ষদকে সরিয়ে দিয়েছেন। এমনকি টুইটার দেউলিয়া হয়ে যেতে পারে বলেও হুঁশিয়ারি দিয়েছেন বিশ্বের শীর্ষধনী।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ট্রেড কমিশন গত বৃহস্পতিবার বলেছে, তারা ‘গভীর উদ্বেগের সঙ্গে’ টুইটার ও মাস্কের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email