সেনাপ্রধানের উপস্থিতিতে এএসসি কোর’র অধিনায়ক সম্মেলনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয়

প্রকাশিতঃ 6:43 pm | November 09, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি সার্ভিস কোর’র বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৯ নভেম্বর) খুলনাস্থ জাহানাবাদ সেনানিবাসের এএসসি সেন্টার এন্ড স্কুলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত এএসসি কোর এর অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং এ কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

ড.এস এম শফিউদ্দিন আহমেদ এএসসি কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় দেশের অবকাঠামোগত উন্নয়নে সক্রিয় অবদানের কথা স্মরণ করেন। আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এই কোরের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

এএসসি কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাবাহিনী প্রধানের উপস্থিতিতে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে বলেও জানিয়েছে আইএসপিআর।

সম্মেলনে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ইফতেখার আনিস, এডহক কনস্ট্রাকশন সুভারভিশন কনসালটেন্ট মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া এদিন সেনাবাহিনী প্রধান জাহানাবাদ সেনানিবাসে শহিদদের সম্মানে নির্মিত “সংশপ্তক’ এ পুস্পস্তবক অর্পণ করেন এবং বিভিন্ন সামরিক স্থাপনাসমূহ পরিদর্শন করেন ও প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

কালের আলো/বিএএ/এমএম

Print Friendly, PDF & Email