‘সিত্রাং’ মোকাবেলায় প্রস্তুত সেনাবাহিনী, বেসামরিক প্রশাসনকে সহযোগিতায় সেনাপ্রধানের নির্দেশ

প্রকাশিতঃ 9:14 pm | October 24, 2022

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবেলায় নিজেদের প্রস্তুত থাকার কথা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। একই সঙ্গে এই দুর্যোগ মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সর্বাত্নক সহযোগিতা প্রদানের জন্য সেনাবাহিনীর সকল ফরমেশনকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার (২৪ অক্টোবর) রাতে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

জানা যায়, ‘সিত্রাং’র আঘাত থেকে উপকূলবাসীকে রক্ষায় সর্বশক্তি নিয়েই মাঠে নেমেছে সরকার। উপকূলীয় জেলাগুলোতে নেওয়া হয়েছে সর্বোচ্চ প্রস্তুতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই প্রতি মুহুর্তের আপডেট রাখছেন। নিজেই মনিটরিং সেল তদারকি করছেন।

প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন সংশ্লিষ্টদের। বসে নেই দেশপ্রেমিক বাংলাদেশ সেনাবাহিনীও। ইতোমধ্যেই বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ‘সিত্রাং’মোকাবেলায় সেনাবাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রেখেছেন। তিনিও এই সংক্রান্ত বিষয়াদি নিবিড়ভাবে মনিটরিং করছেন।

‘সিত্রাং’ বাংলাদেশে আঘাত হানার আগেই উপকূলের ১৫ জেলার ২৫ লাখ মানুষকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানান, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর কারণে দুর্গম এলাকা থেকে মানুষকে সরিয়ে আশ্রয়কেন্দ্রে নিতে সম্পৃক্ত হচ্ছে সেনাবাহিনী, নৌবাহিনী এবং কোস্টগার্ড।

কালের আলো/বিএস/এএ

Print Friendly, PDF & Email