করতোয়ায় নৌকাডুবি : ষষ্ঠ দিনের উদ্ধার অভিযান চলছে

প্রকাশিতঃ 10:32 am | September 30, 2022

কালের আলো প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ষষ্ঠ দিনের মতো নিখোঁজদের সন্ধানে অভিযান শুরু হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ভোর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও ডুবুরিদল মাড়েয়া আউলিয়া ঘাটের বিভিন্ন এলাকায়, দেবিগঞ্জ, দিনাজপুরের খানসামা এলাকায় উদ্ধার কাজে নামেন। তথ্য কেন্দ্রের হিসাব অনুযায়ী এখনো নিখোঁজ রয়েছে শিশুসহ তিন জন। নিখোঁজদের খুঁজতে কাজ করছেন তারা। স্বজনরা এখনো প্রিয়জনের লাশ নিয়ে বাড়ি ফিরতে নদীর তীরে অপেক্ষায় আছেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর কুমার রায় বলেন, নৌকাডুবির ঘটনায় ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে আরও তিনজন।

উল্লেখ্য, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দেবীগঞ্জের ১৮ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ, ৩০ জন নারী ও বাকি ২১ জন শিশু।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email