পাবনা মানসিক হাসপাতালে আবারও রোগী ভর্তি শুরু

প্রকাশিতঃ 4:34 pm | September 12, 2022

কালের আলো প্রতিবেদক:

দেশের একমাত্র বিশেষায়িত মানসিক হাসপাতালে খাবার ও আর্থিক সংকটের কারণে ৪৮ ঘণ্টা বন্ধ থাকার পর রোগী ভর্তির কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রতন কুমার রায় স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। এর আগে একই দিন সকাল থেকে হাসপাতালের বহির্বিভাগে ফ্রি বেডে ভর্তি কার্যক্রম শুরু হয়।

অফিস আদেশে বলা হয়েছে, হাসপাতালের বহির্বিভাগে আগের মতো রোগী ভর্তির কার্যক্রম চলমান রাখার নির্দেশ দেওয়া হলো।

জানা গেছে, রোববার (১১ সেপ্টেম্বর) খাবার ও আর্থিক সংকটের কারণে দেশের একমাত্র বিশেষায়িত মানসিক হাসপাতাল পাবনাতে ফ্রি বেডে রোগী ভর্তি বন্ধ ঘোষণা করা হয়েছিল। একই সঙ্গে ফ্রি বেডে চিকিৎসাধীন রোগীদের বাড়ি পাঠিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে পেয়িং বেডে রোগী ভর্তি চলছিল। রোববার (১১ সেপ্টেম্বর) হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রতন কুমার রায় স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়। এর আগে শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকেই হাসপাতালে রোগী ভর্তি বন্ধ হয়ে যায়।

হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রতন কুমার রায় বলেন, অনেকবার বিষয়টি সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছি। তবে লাভ হয়নি। বাধ্য হয়ে রোগী ভর্তি বন্ধ রাখা হয়েছিল। আমরা চাই দ্রুত বিষয়টি সমাধান হোক। গতকাল রোগী ভর্তি বন্ধ করার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের আশ্বাস দিয়েছেন। এ কারণে আজ সোমবার থেকে আবারও রোগী ভর্তি কার্যক্রম শুরু করা হয়েছে।

হাসপাতালের কনসালটেন্ট ডা. শফিউল আযম বলেন, আদালতের নিষেধাজ্ঞার কারণে ঠিকাদার নিযুক্ত না থাকায় গত দুই মাস ধরে বাকিতে রোগীদের খাবার কেনা হচ্ছে। এমন পরিস্থিতিতে কিভাবে বিলগুলো দেওয়া হবে, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে সুস্পষ্ট কোনো নির্দেশনা পাওয়া যাচ্ছে না। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

কালের আলো/এমএইচ/একে

Print Friendly, PDF & Email