উত্তর আমেরিকায় এখনও ‘হাওয়া’র দাপট

প্রকাশিতঃ 1:18 pm | September 10, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

উত্তর আমেরিকায় এখনও ‘হাওয়া’ বইছে একই গতিতে। প্রথম কোনও বাংলাদেশী সিনেমা হিসাবে দ্বিতীয় সপ্তাহে রেকর্ড ৩৫ থিয়েটারে চলছে এটি।

বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন।

৯ সেপ্টেম্বর থেকে আমেরিকার বিশ্ববিখ্যাত এএমসি, রিগ্যাল, সিনেমার্ক, হারকিন্স, শোকেইস চেইনে ১১টি স্টেট-এর ২২টি থিয়েটারে দ্বিতীয় সপ্তাহেও বইছে ‘হাওয়া’। স্টেটগুলো হলো নিউইয়র্ক, পেনসিলভেনিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগান, ম্যাসাচুসেটস, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া ও অরিগন।

একই দিন থেকে পুরো সপ্তাহ কানাডায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট ও ল্যান্ডমার্ক এর চেইনে ৭টি প্রভিন্স অন্টারিও, কুইবেক, ম্যানিটোবা, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া, সাসকাচুন, নোভাস্কোশিয়া-এর ১৩টি থিয়েটারে দ্বিতীয় সপ্তাহেও (৯-১৫ সেপ্টেম্বর) বইছে ‘হাওয়া’।

স্বপ্ন স্কেয়ারক্রো-এর পরিবেশনায় সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত এবং ফেইসকার্ড প্রোডাকশন নির্মিত মেজবাউর রহমান সুমন-এর সিনেমা ‘হাওয়া’ প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পায়। মুক্তির প্রথম চারদিনে বা উইকেন্ড-এ বক্সঅফিসে ঝড় তুলে বক্সঅফিস কমস্কোর-এর ইউএস টপচার্টে ২৭ নম্বরে এসেছে ‘হাওয়া’।

বাংলাদেশে মু্ক্তির পর ইতোমধ্যেই ব্লকবাস্টারের পথে ছুটছে ছবিটি। নানা চরিত্রে দর্শকদের মোহাবিস্ট করে চলেছেন চঞ্চল চৌধুরী,,নাজিফা তুষি, শরীফুল রাজ, সোহেল মন্ডল, সুমন আনোয়ার প্রমুখ অভিনেতা।

পরিচালক মেজবাউর রহমান সুমনের ভাষ্য, ‘এ হাওয়া’ কতদূর বইবে তা সময় বলে দিবে।

এদিকে মুক্তির সপ্তম সপ্তাহে এসেও বাংলাদেশের ২৬টি প্রেক্ষাগৃহে বইছে ‘হাওয়া’।

কালের আলো/এবি/এমএম

Print Friendly, PDF & Email