সিআইডি প্রধান হিসেবে দায়িত্ব নিলেন মোহাম্মদ আলী মিয়া

প্রকাশিতঃ 10:37 pm | August 23, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন অতিরিক্ত মহাপরিদর্শক (অ্যাডিশনাল আইজিপি) মোহাম্মদ আলী মিয়া।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে তার যোগদানের সময় ফুল দিয়ে সংবর্ধনা জানান সহকর্মীরা।

এ সময় তিনি দায়িত্ব বুঝে নিয়ে কর্মকর্তাদের সঙ্গে পরিচিতি সভায় অংশ নেন ও নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। সভায় সিআইডির সব ডিআইজি, অতিরিক্ত ডিআইজিসহ বিশেষ পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৬ আগস্ট অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়াকে সিআইডির প্রধান হিসেবে পদায়ন করা হয়। ওইদিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পদায়ন করা হয়।

এর আগে মোহাম্মদ আলী মিয়া ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপির দায়িত্ব পালন করেছেন। তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলায়। পুলিশের এই মেধাবী কর্মকর্তা বিসিএস পুলিশ ১৫তম ব্যাচের সদস্য।

মোহাম্মদ আলী মিয়া ডিআইজি হিসেবে পুলিশের বিশেষ শাখা (এসবি), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, হবিগঞ্জ ও মানিকগঞ্জের জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

প্রসঙ্গত, সিআইডির প্রধান হিসেবে অতিরিক্ত আইজিপি মাহবুবুর রহমান গত ৩০ জুলাই অবসরোত্তর ছুটিতে গেছেন। গত বছরের ৩১ জুলাই অবসরের বয়সসীমা শেষ হওয়ার সরকার তাকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছিল। এর পর থেকে সিআইডির একজন উপমহাপরিদর্শক (ডিআইজি) সিআইডির প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email