হাইকোর্ট চলবে সাড়ে ৯টা-পৌনে ৩টা পর্যন্ত

প্রকাশিতঃ 9:18 pm | August 23, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ খরচ কমাতে আপিল বিভাগের সময় অপরিবর্তিত রেখে সুপ্রিম কোর্টের কার্যক্রম এক ঘণ্টা এগিয়ে এনে নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) ফুলকোর্ট সভা শেষে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এমন সিদ্ধান্ত দিয়েছেন বলে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

নতুন সময়সূচি অনুযায়ী, হাইকোর্ট বিভাগের বিচারিক কাজ সকাল সাড়ে ৯টায় শুরু হবে চলবে বিকেল পৌনে ৩টা পর্যন্ত। মাঝে পৌনে ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি থাকবে। যেটি আগে সকাল সাড়ে ১০টায় শুরু হতো।

ফুলকোর্ট সভায় বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়। বিচার বিভাগের প্রশাসনিক কার্যক্রম কীভাবে পরিচালিত হবে, তা নিয়েও ফুলকোর্ট সভায় আলোচনা হয়ে থাকে।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান বলেন, সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতের নতুন সময়সূচি নির্ধারণের জন্য ফুলকোর্ট সভা করেছেন প্রধান বিচারপতি। ফুলকোর্ট সভা বিচারপতিদের কথা বলার নিজস্ব ফোরাম। এতে নীতিনির্ধারণী বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (২২ আগস্ট) বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের সময়সূচি নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

কালের আলো/ডিএ/এমএম

Print Friendly, PDF & Email