এমআইএসটি’র বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘অনুরণন ২০২২’ অনুষ্ঠিত

প্রকাশিতঃ 10:06 pm | July 02, 2022

কালের আলো প্রতিবেদক:

ঢাকার মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনিস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) কমপ্লেক্সে ‘অনুরণন ২০২২’ শীর্ষক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০২ জুন) বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে দেশব্যাপী প্রযুক্তি ও মেমোরিভিত্তিক বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় এমআইএসটি’সহ বাংলাদেশের ১৫ টি বিশ্ববিদ্যালয়ের ৩০০ জনের অধিক প্রতিযোগী যথাক্রমে মেমোরি কম্পিটিশন, ডিজাইন চ্যালেঞ্জ, প্রজেক্ট কম্পিটিশন এবং পোস্টার প্রেজেন্টেশন বিভাগে অংশগ্রহণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, দিনব্যাপী বিভিন্ন পর্বে প্রতিযোগিতার মাধ্যমে প্রতি বিভাগ হতে শ্রেষ্ঠ প্রথম ৫ জনকে পুরষ্কৃত করা হয়। পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে ক্রেস্ট এবং প্রাইজ মানি বিতরণ করেন এমআইএসটি কমান্ড্যান্ড মেজর জেনারেল মোঃ ওয়াহিদ-উজ-জামান।

প্রতিযোগিতা ও সমাপনী অনুষ্ঠানের সভাপতি বিএমই বিভাগের বিভাগীয় প্রধান কর্নেল সৈয়দ মাহফুজুর রহমানসহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভিশন ২০৪১ এর বাংলাদেশ বিনির্মানে ও চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী প্রযুক্তি উদ্ভাবন ও প্রয়োগে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিষয়ের গুরুত্ব অনুধাবন এবং সম্প্রসারণে দেশে এই ধরনের প্রতিযোগিতা এটিই প্রথম অনুষ্ঠিত হলো যার সার্বিক সহযোগীতায় ছিল এমআইএসটি’র বিএমই বিভাগের অধীনে পরিচালিত ইনথোভেন ক্লাব।

এমআইএসটি সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, বিচারক, সামরিক ও অসামরিক কর্মকর্তা-কর্মচারী, ইনথোভেন ক্লাবের সদস্য এবং সর্বোপরি অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রীবৃন্দের স্বতঃস্ফুর্ত সহযোগিতায় ‘‘অনুরণন-২০২২’’ সাফল্য মন্ডিত হয়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email