বন্যাদুর্গতদের মাঝে বিজিবি’র ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

প্রকাশিতঃ 5:11 pm | June 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ জুন) বিজিবি’র জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর তত্বাবধানে জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী লক্ষীবাজার বিওপি’র দায়িত্বপূর্ণ গড়ের গ্রাম, মাঝের গ্রাম, জামদহর, শেরুলবাগ ও উজিরপুর গ্রামের বন্যাদুর্গত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এ সময় বিজিবি রিজিয়ন সদর দপ্তর, সরাইল এর রিজিয়ন কমাান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম উপস্থিত থেকে বন্যাদুর্গত অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এছাড়া জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সুপ্রাকান্দি, সোনাপুর, গদাধর, পিআইপুর, বড়পাথর, পীরনগর ও কাদিরপুর গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবারকে এবং জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী ঘিলাতৈল ও গোয়ালাবাড়ী গ্রামের বন্যাদূর্গত ৫০টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে মধ্যনগর উপজেলার শ্রীপুর ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী মাটিরাবন বিওপি’র দায়িত্বপূর্ণ কোনাপাড়া, লক্ষীপুর, মাটিরাবন, কড়ইবাড়ী, শ্রীপুর কোয়ালতাপাড়া, নওয়াবপুর ও গোলগাঁও এলাকার ১৫০টি পরিবার এবং বাঙ্গালভিটা বিওপি’র দায়িত্বপূর্ণ বাঁকাতলা, কান্দাপাড়া, কচুয়াছড়া, মাঝেরছড়া ও বাঙ্গালভিটা গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবার মোট ৩০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের ১নং জিপি গেটে বন্যার্তদের মাঝে ৩০০ বোতল বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম জানান, এছাড়া সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর ব্যবস্থাপনায় কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের কালাইরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বন্যাদূর্গত ১৭৭ জন পুরুষ এবং ২১৪ জন মহিলাসহ ৩৯১ জন জনসাধারণকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়েছে।

বিজিবি জানিয়েছে, গত ১৭ জুন থেকে আজ পর্যন্ত বিজিবি বন্যাদুর্গত এলাকার প্রায় ২০০০ জন মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেয়াসহ ১১,৩২১টি পরিবারের প্রায় ৪৫,২৩৪ জন বন্যাদুর্গত অসহায় মানুষের মাঝে শুকনো ত্রাণসামগ্রী বিতরণ, ৪৬৯০ জনকে রান্না করা খাবার বিতরণ এবং ৭,২৯০ বোতল বিশুদ্ধ পানি সরবরাহ করেছে। এছাড়া বন্যাদুর্গত এলাকার ৩,৫৩১ জন রোগীকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করেছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email