অর্থনৈতিক চাকা সচল রাখতে পুলিশ অনন্য অবদান রাখছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 9:23 pm | June 21, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, দেশের আইন-শৃঙ্খলা রক্ষা,  অপরাধ দমন ও নিয়ন্ত্রণে মূল দায়িত্ব পালন করে থাকে বাংলাদেশ পুলিশ। দেশের সামাজিক স্থিতিশীলতা বজায় রাখার মাধ্যমে অর্থনৈতিক চাকাকে সচল রাখতে বাংলাদেশ পুলিশ অনন্য অবদান রাখছে।

তিনি বলেন, আমাদের সরকার একটি জনবান্ধব ও সেবাধর্মী পুলিশ বাহিনী গড়ে তুলতে বদ্ধপরিকর।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে পদ্মা সেতুর দুই পাড়ে স্থাপিত ‘পদ্মা সেতু ‘উত্তর’ এবং ‘দক্ষিণ’ থানাসহ কয়েকটি উন্নয়ন কাজ উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর দুই পাড়ে স্থাপিত নতুন দুই থানা, গৃহহীন, ভূমিহীন অসহায় মানুষের জন্য বাংলাদেশ পুলিশ কর্তৃক দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর, নব নির্মিত ১২টি পুলিশ হাসপাতাল, বাংলাদেশ পুলিশের জন্য ৬টি নারী ব্যারাক এবং অনলাইন জিডি কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন,  আপনাদের মেধা, বুদ্ধিমত্তা ও আন্তরিকতা দিয়ে জনগণের আস্থা অর্জন করতে হবে। জনগণের সাথে সম্পৃক্ততা বাড়াতে কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম বেগবান করে জনবান্ধব পুলিশ গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

কালের আলো/আরবি/এমএম

Print Friendly, PDF & Email