সীতাকুণ্ডে গাফিলতি থাকলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 5:56 pm | June 06, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সীতাকুণ্ড ট্র্যাজেডিতে কারো কোনো দায় থাকলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। অগ্নিকাণ্ডের ক্ষেত্রে মালিকপক্ষের কোনো অবহেলা আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় মালিকপক্ষের কোনো গাফিলতি পাওয়া গেলে তাদের বিচারের মুখোমুখি করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

সোমবার (৬ জুন) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দগ্ধ রোগীদের দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘একটা ভয়াবহ ঘটনা ঘটে গেছে। আন-অফিসিয়ালি ৪৯ জন অগ্নিকাণ্ডে নিহত হওয়ার কথা জানানো হয়েছে। কিন্তু আমরা এখানে আসার পর অফিসিয়ালি জেনেছি ৪১ জনের লাশ পাওয়া গেছে। অফিসিয়ালি হোক আর আন-অফিসিয়ালি হোক, তদন্ত করে যতজনের লাশ পাওয়া যাবে আমরা সেটি নিশ্চিত করে জানাবো।’

তিনি বলেন, ‘নিহত ব্যক্তিদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন কর্মী রয়েছেন, আহত হয়েছেন অনেকে। তাদের ঢাকা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

এ সময় হাসপাতালে ভিড় না করার জন্য সবাইকে অনুরোধ জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘হাসপাতালে এসে ভিড় করবেন না। এতে রোগীদের চিকিৎসাসেবায় ব্যাঘাত ঘটবে।’

এ সময় হতাহতের ঘটনায় দুঃখপ্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। একই সঙ্গে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মৃতের সংখ্যা ৪১ নাকি ৪৯ তা পরবর্তী সময়ে সমন্বয় করা হবে। বলতে পারেন সরকারিভাবে এখন পর্যন্ত ৪১ আর বেসরকারিভাবে ৪৯ জন।

এর আগে দুপুর ২টার দিকে ঘটনাস্থল সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের বিএম কনটেইনার ডিপো পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুলসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email