একসঙ্গে গেলেন ৬ ক্রিকেটার, মুমিনুল যাবেন রাতে

প্রকাশিতঃ 8:50 pm | June 03, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে টেস্ট দলের সদস্যদের মধ্যে ৬ ক্রিকেটার আজ শুক্রবার (৩ জুন) রাত ৭.৪৫ মিনিটে ঢাকা ছেড়েছেন। রাত ১০.১৫ মিনিটে যাবেন সদ্য সাবেক হওয়া অধিনায়ক মুমিনুল হক।

কাতার এয়ালাইন্সের ফ্লাইটে চেপে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে রওয়ানা করা ৬ ক্রিকেটার হলেন- মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, রেজাউর রহমান রাজা, মোসাদ্দেক হোসেন সৈকত, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ। এই বিমানে টিকিট না পাওয়ায় এমিরেটসের ফ্লাইটে যাবেন মুমিনুল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ‘অতিরিক্ত’ খরচ না করার পরিকল্পনায় ওয়েস্ট ইন্ডিজ যাওয়া হচ্ছে না শহিদুল ইসলামের পরিবর্তে জায়গা পাওয়া পেসার হাসান মাহমুদের। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দলের সঙ্গী হওয়ার কথা থাকলেও তার নামটাও বাদ পড়েছে সফর থেকে। করোনাভাইরাসের পর প্রতিটি বিদেশ সফরে টিমের সঙ্গে একজন মেডিক্যাল অফিসার যেতেন, এই সফরে তেমন কাউকেই রাখছে না বিসিবি।

উইন্ডিজ সফরের জন্য টেস্টে ১৬, ওয়ানডেতে ১৭ আর টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য ১৫ সদস্যের দল দিয়েছেন নির্বাচকরা। এই সফরের জন্য শুরুতে কথা ছিল ৩ থেকে ৬ জুনের মধ্যে ৩ ধাপে দেশ ছাড়বেন ক্রিকেটাররা। তবে সিদ্ধান্ত বদলিয়েছে বিসিবি। আজ কয়েকজন গেছেন, এরপর কয়েকজম যাবেন ৬ জুন। সবশেষ ওয়ানডে দলের সদস্যরা যাবেন ২২ জুন। এর মাঝে দেশের বাইরে ছুটিতে থাকা কয়েকজন ক্রিকেটার সরাসরি যোগ দেবেন।

১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email