মাদকের বিরুদ্ধে আরও কঠোর হতে বিজিবিকে বার্তা স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিতঃ 10:15 pm | May 27, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মাদক নিয়ন্ত্রণে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিকে আরও কঠোর হওয়ার বার্তা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, মাদকের বিরুদ্ধে আমাদের কঠোর হওয়া ছাড়া কোনো উপায় নেই। কে কী বলল সে বিষয়ে কান দেবেন না। ‌ আগে আমাদের দেশ বাঁচাতে হবে।

শুক্রবার (২৭ মে) কক্সবাজারে বিজিবি আয়োজিত মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ফলো করে যাচ্ছি। এজন্য আমাদের যে ধরনের চ্যালেঞ্জ আসে আমরা সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করবো। দেশে কোনো মাদক ঢুকতে দেবো না, আমি আপনাদের (বিজিবি সদস্যদের প্রতি) কাছে এসেই আহ্বান করছি।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আসুন মাদকদ্রব্য পাচার রোধে আমরা সবাই ঐক্যবদ্ধ হই। আসলে এর কোনো বিকল্প নেই। কে এলো কে গেল আমরা কাউকে চিনি না; কে রাজনীতি করে, কে কার ভাই, কে কার আত্মীয়, সে অপরাধী হলে আমরা কাউকে চিনি না। যে অপরাধী, সে অপরাধী, আমরা তাকে চিনি না। এজন্য আমি আবারো বলি আপনারা কঠোর থাকবেন।’

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বিজিবি সদস্যদের বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন এবং কক্সবাজার রিজিয়নের বিজিবি সদস্যদের মাদক চোরাচালান প্রতিরোধে দক্ষতার সাথে কাজ করায় তাদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। এরপর তিনি নিজ হাতে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা ধ্বংসকরণের মাধ্যমে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের কার্যক্রম উদ্বোধন করেন।

অনুষ্ঠানের শুরুতে মাদকের বিরুদ্ধে বিজিবির অভিযানিক কার্যক্রম নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়। এরপর বিজিবির কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব স্বাগত বক্তব্য দেন।

পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বক্তব্য দেন।

কালের আলো/বিএস/এমএন

Print Friendly, PDF & Email