বিএনপিসহ সব দলের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন : সিইসি

প্রকাশিতঃ 2:53 pm | May 20, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপিসহ সমমনা সবগুলো রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশন আলোচনায় বসবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, আমরা কাজ করে যাচ্ছি অনেকগুলো কাজ আমাদের হাতে রয়েছে। আজকে ভোটার তালিকা প্রণয়নের কাজ শুরু হলো। এমন আরও অনেক কাজ রয়েছে। অচিরেই বিএনপিসহ সব দলকে আলোচনায় বসার জন্য আহ্বান জানানো হবে। এটা আগামী দুই-এক মাসের মধ্যেই হবে।

শুক্রবার (২০ মে) সকালে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে ঢাকা জেলার সিনিয়র নির্বাচন অফিসের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এ সময় সিইসি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সব দলকে নিয়ে নির্বাচন অনুষ্ঠানে কমিশন সৎ ও আন্তরিকতা নিয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে কমিশন গণমাধ্যমকর্মী থেকে শুরু করে প্রশাসন, সকলকে নিয়ে তার লক্ষ্য বাস্তবায়ন করবে।

সিনিয়র জেলা নির্বাচন অফিস ঢাকা ও সাভার উপজেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

বিএনপিকে নির্বাচনে আনার বিষয়ে আপনাদের কেমন উদ্যোগ থাকবে এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এই মুহূর্তে বিস্তারিত বলা যাচ্ছে না।

অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে কমিশনের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানানো হবে বলেও মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

এ সময় উপস্থিত ছিলেন-ঢাকা জেলা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান, জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, সাভার উপজেলা চেয়াম্যান মুন্জুরুল আলম রাজীব ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email