তাইজুলের জোড়া আঘতে ফিরলেন কুশল-ম্যাথিউস

প্রকাশিতঃ 11:43 am | May 19, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

চট্টগ্রাম টেস্টের শেষ দিন সকালে শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিস আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকেন। এরমধ্যে কুশল ছিলেন ওয়ানডে মেজাজে। সকালে এই দুই ব্যাটসম্যান ১৪ ওভারে তুলে ফেলে ৬৭ রান।

তবে এরপর টাইগার স্পিনার তাইজুল ইসলামের ঘূর্ণিতে বিপাকে পড়েছে সফরকারীরা। এই বাঁহাতি স্পিনার প্রথম সাফল্য পাওয়ার পরপরই ফিরিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুসকেও। তাইজুলের বোলিং নৈপূণ্য ভালো কিছুর আশা দেখছে টাইগাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানরা চার উইকেট হারিয়ে ১১৪ রান করেছে।

আগের দিনের ২ উইকেটে ৩৯ রান নিয়ে শেষ দিন মাঠে নামে লঙ্কানরা। ২৯ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা নেমেই আক্রমণাত্মক খেলতে থাকেন। এরমধ্যে কুশল শুরুতে টি-টোয়েন্টি স্টাইলে খেলতে থাকেন। চার-ছয়ের ফুলঝুরিতে রান বাড়াতে থাকেন। দলকে লিডও এনে দেন। তবে শেষ পর্যন্ত তাইজুলের বলে ৪৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৪৮ রান করে ফেরেন কুশল।

কুশলের বিদায়ে মাঠে নেমে টানা ডট খেলতে থাকেন অভিজ্ঞ ম্যাথুস। তবে ১৫ বলের মাথায় স্লটে বল পেয়ে মারতে গিয়ে তাইজুলের হাতে ক্যাচ তুলে দেন অভিজ্ঞ এই লঙ্কান। ফেরেন কোনো রান না করেই। অবশ্য অপর প্রান্তে করুণারত্নে সাবধানী ক্রিকেট খেলে ৪২ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে আছেন ধনঞ্জয়া ডি সিলভা।

কালের আলো/এমএইচ/এনসি

Print Friendly, PDF & Email