অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় নিহত

প্রকাশিতঃ 11:05 am | May 15, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

অস্ট্রেলিয়ার ক্রিকেট আকাশ থেকে আরেকটি নক্ষত্র খসে পড়লো। দুইবারের বিশ্বকাপজয়ী অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

শনিবার (১৪ মে) স্থানীয় সময় রাত ১১টার দিকে গাড়ি দুর্ঘটনায় মাত্র ৪৬ বছর বয়সে প্রাণ হারান অস্ট্রেলীয় এ ক্রিকেট কিংবদন্তি। খবর সিএনএনের।

তার গাড়িটি অ্যালিস রিভার ব্রিজ থেকে বাঁ দিকে যাওয়ার সময় উল্টে যায়। পুলিশ বলছে, প্রাথমিক যে তথ্য পাওয়া গেছে তাতে জানা যাচ্ছে, শনিবার রাত ১১টার দিকে হার্ভে রেঞ্জ রোডের ওপর দিয়ে গাড়িটি যাচ্ছিল।

অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁ দিকে বাঁক নেওয়ার সময় গাড়িটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে ৪৬ বছর বয়সি অস্ট্রেলীয় ক্রিকেটার এবং তার একমাত্র সহযাত্রীকে বাঁচানোর চেষ্টা করা হয়, কিন্তু ঘটনাস্থলেই মারা যান সাইমন্ডস।

গত ৪ মার্চ প্রয়াত হন আরেক অস্ট্রেলীয় ক্রিকেট লিজেন্ড শেন ওয়ার্ন। মাত্র এক মাস ১০ দিনের মাথায় প্রাণ হারালেন তার সতীর্থ।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। দুবার বিশ্বকাপও জিতেছিলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে সাইমন্ডসের অভিষেক ঘটে ১৯৯৮ সালে। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচে প্রথম অভিষেক ঘটে এ অলরাউন্ডারের। ঝাঁকড়া চুলের সাইমন্ডস পরিচিত ছিলেন রয় নামে। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান করেছিলেন তিনি। নিয়েছিলেন ১৩৩ উইকেট। টেস্টে দুটি শতরানসহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস।

নিয়েছিলেন ২৪ উইকেট। বিধ্বংসী ব্যাটার, কার্যকরী বোলার এবং দুর্দান্ত ফিল্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছিলেন তিনি।

সাইমন্ডস আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০১২ সালে। এর পর ধারাভাষ্যকার হিসেবে মাইক হাতে তুলে নেন তিনি। ক্রিকেট জীবনে বিতর্ক পিছু ছাড়েনি সাইমন্ডসের।

কখনও মত্ত অবস্থায় মাঠে নেমেছেন, কখনও দলের মিটিংয়ের সময় মাছ ধরতে চলে গেছেন। ভারতীয়রা তো ভুলতেই পারবেন না ‘মাঙ্কি গেট’ বিতর্ক। যেখানে হরভজন সিংহের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পড়েন সাইমন্ডস।

আইপিএলে ডেকান চার্জারের হয়ে ৫৩ বলে ১১৭ রান করে নজর কেড়েছিলেন সাইমন্ডস। পরবর্তী সময়ে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় তার সতীর্থ ছিলেন হরভজন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email