টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

প্রকাশিতঃ 10:49 am | May 10, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। বিকেএসপিতে সকাল ১০টায় শুরু হওয়া ম্যাচে বিসিবি একাদশের নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। আগামী ১৫ মে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে ২ দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। লঙ্কানদের এই প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ বিসিবি একাদশ। যেখানে টস জিতে জুতসইভাবে নিজেদের ব্যাটিং বিভাগ ঝালিয়ে নেওয়ার ভাবনা শ্রীলঙ্কা দলের।

শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টের স্কোয়াডে নেই, এমন ক্রিকেটারদের প্রাধান্য দিয়ে গড়া হয়েছে বিসিবি একাদশের স্কোয়াড। টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন, তাদের মধ্যে একমাত্র খেলোয়াড় হিসেবে আছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। টেস্ট দল থেকে সম্প্রতি বাদ পড়া সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী ও সাইফ হাসান সুযোগ পেয়েছেন স্কোয়াডে।

এছাড়া ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো এনামুল হক বিজয়কে রাখা হয়েছে। সুযোগ পেয়েছেন তরুণ ক্রিকেটার মুশফিক হাসান, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ আর মোহাম্মদ এনামুল হক। টপ অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপুর সঙ্গে লেগ স্পিনার রিশাদ হোসেনেরও জায়গা হয়েছে বিসিবি একাদশে।

এক নজরে ১৪ সদস্যের বিসিবি একাদশ স্কোয়াড-

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দীপু, জাকির হাসান, মোহাম্মদ সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, মোহাম্মদ এনামুল হক, মুশফিক হাসান, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিত হাসান এবং আবু জায়েদ চৌধুরী রাহী।

কালের আলো/এমএইচ/জেএস

Print Friendly, PDF & Email