ডেঙ্গু প্রতিরোধ ক্যাম্পেইনে ক্রিকেটার আশরাফুল

প্রকাশিতঃ 5:20 pm | October 04, 2021

কালের আলো সংবাওদাতা:

কিশোরগঞ্জে ডেঙ্গু সচেতনতা ও প্রতিরোধে বিভিন্ন স্কুলে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সুখী কিশোরগঞ্জের উদ্যোগে সরকারি বালক বিদ্যালয় ও সরকারি এসভি বালিকা বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে এ ক্যাম্পেইন শুরু হয়।

সোমবার (৪ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন।

এ সময় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল দুই স্কুলের শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে ডেঙ্গুর ভয়াবহতা তুলে ধরেন। পাশাপাশি ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা কোথায় কীভাবে বংশ বৃদ্ধি করে এবং কীভাবে প্রতিরোধ করা যায় সে সম্পর্কে তিনি শিক্ষার্থীদের সচেতন করেন। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের এ বিষয়ে আরও সচেতেন হতে হবে।

এ ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ডেঙ্গু বিষয়ক পরামর্শক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কবিরুল বাশার। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে কমিউনিটিভিত্তিক গণসচেতনতা সৃষ্টিতে শিক্ষার্থীদের সম্পৃক্ত হতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ক্রিকেটের একনিষ্ঠ সমর্থক ‘টাইগার শোয়েব’ খ্যাত শোয়েব আলী, ডেঙ্গুরোধে কিশোরগঞ্জ উদ্যোগের সমন্বয়কারী জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদুল হক লাভলু, জহিরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহমুদুর রহমান জনি ও আয়োজক সংগঠনের সদস্যবৃন্দ।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email