মেট্রোরেলের মালামাল চুরি ও বিক্রি চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

প্রকাশিতঃ 8:08 pm | September 17, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

মেট্রোরেল প্রকল্প থেকে চুরি করা মালামাল ভাঙারি উপযোগী করে বিভিন্ন দোকানে বিক্রি করতো চক্রটি। কিছুদিন আগেও মেট্রোরেল প্রকল্পের দুই টন মালামাল বিভিন্ন ভাঙারির দোকানে বিক্রি করেছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে মেট্রোরেল প্রকল্পের বিভিন্ন ধরনের মালামাল চুরির অপরাধে একটি চক্রের মূল হোতাসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর পল্লবী থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মিরপুর বিভাগের এডিসি মো. আরিফুল ইসলাম।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, চক্রের প্রধান- দেলোয়ার হোসেন (২৪), দুলাল হোসেন (৩৯), হাসমত বেপারী (৩৪), রবিন (১৮) ও আনোয়ার হোসেন (৩৬)। এ সময় তাদের কাছ থেকে মেট্রোরেলের কাজে ব্যবহৃত এক টন ৩৫৪ কেজি চোরাই মালামাল ও তিনটি ট্রাক জব্দ করা হয়।

মো. আরিফুল ইসলাম বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে পল্লবীর সিরামিক রোড এলাকা থেকে দুলাল নামে এক আসামিকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এ চক্রের প্রধান দেলোয়ার হোসেনসহ বাকিদের গ্রেফতার করা হয়। এ চক্রের সঙ্গে আরও কেউ সংশ্লিষ্ট আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, ২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে মেট্রোরেলের মালামাল চুরির ঘটনা শুরু হয়। পল্লবী এলাকার মেট্রোরেলের ৮৪ নম্বর পিলার থেকে মিরপুর ১০ নম্বর এলাকার ২৪৭ নম্বর পিলারের এরিয়ায় চুরিগুলো হচ্ছে। কিছুদিন আগে মেট্রোরেলের দুই টন মালামাল বিভিন্ন ভাঙারির দোকানে বিক্রি করেছে।

এডিসি আরিফুল ইসলাম বলেন, তারা প্রথমে মালামাল চুরি করে তা ভাঙারি হিসেবে প্রস্তুত করত। পরে প্রস্তুত করা মালামাল বিভিন্ন ভাঙারির দোকানে বিক্রি করত। বৃহস্পতিবারের অভিযানে দুটি দোকান থেকে মালামাল জব্দ করা হয়েছে।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email