খুচরা আধুলিরা ঐক্য করেছে: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 8:50 pm | October 14, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা: নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুচরা আধুলিরা সব ঐক্য করেছে। এই ঐক্যের নেতারা কেউ দেশের উন্নয়ন চোখে দেখতে পান না বলেও অভিযোগ করেছেন তিনি।

রোববার (১৪ অক্টোবর) মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগের এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ড. কামাল হোসেনের প্রতি ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, তিনি নিজেকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী বলে মনে করেন। আদতে খুচরা আধুলিরা সব ঐক্য করেছে। সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলে তিনি (ড. কামাল) আজ কার সঙ্গে ঐক্য করেছেন? তিনি সন্ত্রাসের সঙ্গে ঐক্য করেছেন। তিনি নেতা মেনেছেন কাকে? খালেদা জিয়া জেলে যাওয়ার পর একটা মানুষও কি ছিল না ভারপ্রাপ্ত চেয়ারম্যান হতে পারে?

তিনি বলেন, পলাতক চেয়ারম্যান ড. কামাল হোসেন গং ঐক্য করেছে। যারা নীতিবাগীশ বড় বড় কথা বলে, তাদের সঙ্গে ড. কামাল হোসেন ঐক্য করেছে।

ড. কামাল হোসেন ‘মরা গাঙে’ যোগ দিয়েছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, মান্না (নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না), রব (জেএসডি সভাপতি আ স ম আবদুর রব)— তাদের সঙ্গে ঐক্য করেছেন। তারা কী করতে পারবেন? তারা কী করতে চান? বাংলাদেশের উন্নয়ন তারা চোখে দেখেন না।

জনসভায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ বিদ্যুৎ খাতের এত উন্নয়ন করেছে, যা আগের কোনো সরকার করতে পারেনি। আমরা বলতে চাই, বাংলাদেশে কোনো ঘর অন্ধকারে থাকবে না। আপনারা দেখেছেন, আওয়ামী লীগই দেশের উন্নয়ন করেছে, আওয়ামী লীগই পারে দেশের উন্নয়ন করতে; আর সেটা আওয়ামী লীগই করবে।

প্রধানমন্ত্রী বলেন, কৃষকরা এখন ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট করতে পারছেন। সবজি চাষে প্রভূত উন্নয়ন হয়েছে। দেশের মানুষ এখন ১২ মাস লাউ খান, শিম খান, সব ধরনের শাক-সবজি খান। এগুলো এমনি এমনি হয়নি। আমরা গবেষণা করে উন্নয়ন করেছি। আমাদের লক্ষ্য, দেশের প্রতিটি মানুষের চাহিদা আমরা পূরণ করব। দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না, কোনো মানুষ ক্ষুধার্ত থাকবে না।

এর আগে, রোববার সকালে পদ্মা সেতু এলাকার মাওয়া প্রান্তে দৃশ্যমান পদ্মা সেতুর চলমান কাজ ও নদীশাসন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি রেল সংযোগের ভিত্তিপ্রস্তর ও এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শন করেন। পরে পদ্মা পাড়ের মাওয়া প্রান্তে এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন তিনি। পদ্মা সেতুর ৬০ ভাগ কাজ শেষ হয়েছে দাবি করে তিনি বলেন, পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াতর সুবিধা বাড়বে, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে এবং এই অঞ্চলের মানুষের জীবনযাত্রার উন্নয়ন হবে।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email