বিশ্বে করোনায় মৃত্যু ১৭০০, শনাক্ত পৌনে ৭ লাখের নিচে

প্রকাশিতঃ 10:33 am | August 26, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৭০০ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে পৌনে ৭ লাখের নিচে।

শুক্রবার (২৬ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার ৮৫৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮২ হাজার ২৯২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৪৫ জনের এবং শনাক্ত হয়েছে ৫৯ হাজার ৭১৯ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২১ হাজার ৩৯ জন এবং মৃত ১৯৭ জন। ইতালিতে আক্রান্ত ২৩ হাজার ৪৩৫ জন এবং মৃত্যু ৮৪ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৭ হাজার ২৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। জাপানে মৃত ২৯৩ জন এবং আক্রান্ত ২ লাখ ৩৭ হাজার ৪১০ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৮৩ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৯৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৯১৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ২ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। নিউজিল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯০৮ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email