চলমান পরিস্থিতিতে যে সিদ্ধান্ত নিলেন রাষ্ট্রপতি- প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 7:28 pm | March 21, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ২৬ মার্চ সাভারের স্মৃতিসৌধে স্বাধীনতা দিবসের জনসমাগম বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানও।

এছাড়া স্বাধীনতা পদক বিতরণের অনুষ্ঠানও বাতিল ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে। এর আগে মুজিববর্ষের অনুষ্ঠানও সংক্ষিপ্ত করা হয় করোনা পরিস্থিতিতে।

শনিবার (২১ মার্চ) বিকেল ৫টার দিকে বাংলাদেশের রাষ্ট্রপ্রধানের এই সরকারি বাসভবন ও কার্যালয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র জানায়, দেশে করোনাভাইরাস-সংক্রান্ত উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অবহিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১১ হাজার ৪১৭ জন। এ ছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৫৪ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বাড়ছে। সবশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দুইজন।

কালের আলো/এনএ

Print Friendly, PDF & Email