পাঁচ কোটি ৮৭ লাখে বিক্রি হলো শেন ওয়ার্নের টুপি

প্রকাশিতঃ 3:14 pm | January 10, 2020

কালের আলো ডেস্ক:

অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্থতদের আর্থিক সহায়তা দিতে নিজের অমূল্য ব্যাগি গ্রিন টুপি নিলামে তুলেছিলেন অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন।

গত সোমবার টুপিটি নিলামে তুললে শুক্রবার (১০ ডিসেম্বর) এই টুপি বিক্রি হয়েছে ১০ লাখ ৭ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৫ কোটি ৮৭ লাখ ৭২ হাজার ৬৭২ টাকার সমমান।

১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৪৫ টেস্টে পরা ক্যাপটি গত সোমবার নিলামে তুলেছিলেন ওয়ার্ন। ৭০৮টি টেস্ট উইকেটের মালিকের এই টুপি নিজের কাছে পাওয়ার জন্য কাড়াকাড়ি পড়ে যায় নিলামে অংশগ্রহণকারীদের মধ্যে। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কমনওয়েলথ ব্যাংক এই টুপির মালিকানা পায়।

ওয়ার্ন জানান, সবার উদারতায় অভিভূত তিনি। ব্যাগি গ্রিন যে এত দামে বিক্রি হবে, সেটা তিনি প্রত্যাশা করেন নি। টুপি বিক্রির পুরো অর্থ চলে যাবে অস্ট্রেলিয়ান রেড ক্রস দুর্যোগ ত্রাণ ও পুনর্বাসন তহবিলে।

অমূল্য ব্যাগি গ্রিন কিনেই চুপচাপ থাকছে না কমনওয়েলথ ব্যাংক। এটি প্রদর্শনীর জন্য পুরো দেশ ঘুরবেন তাঁরা। সেখান থেকে বাড়তি আর্থিক সহায়তা পাওয়ার আশা করছে প্রতিষ্ঠানটি। এরপর এটি তাঁরা এটি জমা দেবেন ব্র্যাডম্যান জাদুঘরে।

গত সেপ্টেম্বর থেকে দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ অঞ্চল। এই দুর্যোগে প্রাণ হারিয়েছে ২৭ জন মানুষ ও কোটিরও বেশি পশুপাখি। পুড়ে ছাই হয়ে গেছে ঘরবাড়ি।

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন সাবেক অস্ট্রেলিয়া পেসার জেফ টমসন। ক্রিকেটের বাইরে টেনিস তারকা নোভাক জোকোভিচ, রাফায়েল নাদাল, রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামসও আছেন এই তালিকায়।

প্রিমিয়ার লিগ ক্লাব ব্রাইটনের অস্ট্রেলিয়ান গোলকিপার ম্যাট রায়ান বলেছেন, এই সপ্তাহে প্রতিটি সেভে পাওয়া ৫০০ অস্ট্রেলিয় ডলার তিনি দান করবেন দুর্গতদের জন্য।

কালের আলো/এসএস/এডিবি

Print Friendly, PDF & Email