জাবিকে ৩-০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়

প্রকাশিতঃ 2:36 pm | October 06, 2019

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তঃবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচে সহজ জয়ের পর ৩-০ গোলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে গণ বিশ্ববিদ্যালয়।

রোববার (৬অক্টোবর) ঢাকা মহানগরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সকাল সাড়ে ১০টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

দলের পক্ষে জয়সূচক গোল ৩টি করেন যথাক্রমে আরাফাত, ফরহাদ ও সাখাওয়াত। প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণে যায় গণ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা। প্রথমার্ধের ২১মিনিটে প্রথমবারের মতো আক্রমণে যায় জাবি, কিন্তু নিখুত ফিনিশিংয়েরর অভাবে গোল পেতে ব্যর্থ হয় তারা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আরাফাতের দারুণ এক গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় গণ বিশ্ববিদ্যালয়। ১-০ ব্যবধানেই প্রথমার্ধের খেলা শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সংগঠিত অক্রমণে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন গবির খেলোয়াড় ফরহাদ। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে গোল করার সহজ সুযোগ নষ্ট করে গণ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় সবুজ। পরে ৬৮ মিনিটে সাখাওয়াতের গোলে ৩-০ তে লিড পায় গবি দল। দ্বিতায়ার্ধের অতিরিক্ত সময় পর্যন্ত আর কোন গোল না হলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে গণ বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারীতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাঁচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে উৎসর্গ করে গত দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে নিয়ে গোল্ডকাপ ফুটবলের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। তৃতীয়বারের মত আয়োজিত এই প্রতিযোগিতায় এবার আটটি গ্রুপে ২২ টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-১৯’এ ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সাভারের এই গণ বিশ্ববিদ্যালয়।

কালের আলো/আরএ/এমএম

Print Friendly, PDF & Email